শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি ‘অ্যাভারেজ’ শ্রীলঙ্কা

শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি ‘অ্যাভারেজ’ শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক ::
বিশ্বকাপের ২০তম ম্যাচে শনিবার (১৬ জুন) মুখোমুখি হচ্ছে শক্তিশালী অস্ট্রেলিয়া ও ‘অ্যাভারেজ’ শ্রীলঙ্কা। দিনের প্রথম ম্যাচটি বাংলাদশ সময় বেলা সাড়ে ৩টায় লন্ডনের কেনিংটন ওভালে মাঠে গড়াবে। দুই দলের কাছেই ম্যাচটি গুরুত্বপূর্ণ। তাই জয় নিয়ে মাঠ ছাড়তে চাইবে উভয়ই।

শক্তিশালী অস্ট্রেলিয়া এখন পর্যন্ত খেলেছে চারটি ম্যাচ। যার মধ্যে তিনটি জয় আর এক পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচে আফগানিস্তান, দ্বিতীয় ম্যাচে উইন্ডিজকে হারানোর পর তৃতীয় ম্যাচে ভারতের কাছে এসে থামে অজিদের জয়ের রথ। তবে আনপ্রেডিক্টেবল পাকিস্তানকে হারিয়ে ফের জয়ের ধারায় ফিরে ফিঞ্চ বাহিনী।

অপরদিকে সমান সংখ্যক ম্যাচ খেলে এক জয়, এক পরাজয় আর দুই পরিত্যক্ত ম্যাচে চার পয়েন্টে পঞ্চম স্থানে লঙ্কানরা। চলমান বিশ্বকাপে শক্তিশালী দল গড়তে না পরালেও অ্যাভারেজে খেলে আসছে দলটি। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের সঙ্গে অসহায় আত্মসমর্পণের পর আফগানিস্তানের বিপক্ষে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। তবে পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে তৃতীয়-চতুর্থ ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় ১৯৯৬-এর চ্যাম্পিয়নদের। এতে অ্যাভারেজে এগিয়ে যায় হাতুরুর শিষ্যরা।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৯৬ বার মুখোমুখি হয় অস্ট্রেলিয়া-শ্রীলঙ্কা। যেখানে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ার। লঙ্কানদের ৩২ জয়ের বিপরীতে অজিদের জয় ৬০ ম্যাচে। আর বাকি ৪ ম্যাচ হয় পরিত্যক্ত।

বিশ্বকাপে মুখোমুখি লড়াইয়েও বেশ এগিয়ে অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ৯ খেলার মধ্যে জয় তুলে নেয় ৭ ম্যাচে। অন্যদিকে মাত্র ১টি শেষ হাসি হাসতে পারে লঙ্কানরা। বাকি ম্যাচটি শেষ হয় ফলহীনভাবে। আজ দেখার পালা টেবিলে কে উপরে উঠে।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাওয়াজা, স্টিভ স্মিথ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), ন্যাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স মিচেল স্টার্ক ও কেইন রিচার্ডসন।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ : দিমুথ করুণারত্নে, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, অ্যাঞ্জেলো ম্যাথুস, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, ধননঞ্জয় ডি সিলভা, ইসুরু উদানা, সুরঙ্গ লাকমাল, জীবন মেন্ডিস ও লাসিথ মালিঙ্গা ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!