ফের নির্বাচন চাইলেন মির্জা ফখরুল

ফের নির্বাচন চাইলেন মির্জা ফখরুল

নিউজ বুক ডেস্ক ::

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে দ্রুতই একটি নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের প্রতিনিধি নির্বাচন করতে হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২২ জুন) সকালে দলের স্থায়ী কমিটিতে নতুন অন্তর্ভুক্ত হওয়া বেগম সেলিনা রহমান ও ইকবাল মাহমুদ হাসান টুকুকে সঙ্গে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়া উর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আজকে দলের নতুন দুজন স্থায়ী কমিটির সদস্যকে সাথে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে এসে আবার শপথ গ্রহণ করেছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অগণতান্ত্রিক ও অন্যায়ভাবে যে কারাগারে আটকে রাখা হয়েছে তার বিরুদ্ধে আমরা আন্দোলনকে আরো বেগবান করবো।

তিনি বলেন, দলের চেয়ারপারসনের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দলের গঠনতন্ত্র অনুযায়ী স্থায়ী কমিটির সদস্য ও গুরুত্বপূর্ণ পদে প্রয়োজন হলে মনোনয়ন দিতে ও নির্বাচিত করতে পারবেন। দলের কাউন্সিলেই তাকে এ ক্ষমতা দেয়া হয়েছে।

এরই ধারাবাহিকতায় দলের স্থায়ী কমিটিতে যে শূন্য পদগুলো ছিল সেখানে দলের দু’জন প্রবীণ নেতাকে অন্তর্ভুক্ত করা হয়েছে বলেও জানান ফখরুল।

তিনি বলেন, যাদেরকে নতুন করে দলের স্থায়ী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে তাদের দলের মধ্যে এবং জাতীয়ভাবে ইতিবাচক অবদান রয়েছে। আমরা তদের নিয়ে ও দলের সিনিয়র নেতাদের নিয়ে স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা ও বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমাদের জেলা কমিটিগুলো পুনর্গঠনের কাজ চলছে। এ কাজ শেষ হলেই দলীয় জাতীয় কাউন্সিলের কাজ শুরু হবে।

এসময় স্থায়ী কমিটির নবনির্বাচিত সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আমরা চেষ্টা করবো আমাদের রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে।

বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ তুলে দলের স্থায়ী কমিটির আরেক নতুন সদস্য সেলিনা রহমান বলেন, আমাদের প্রধান লক্ষ্য থাকবে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। ওনাকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র মুক্ত হবে।

বিএনপিকে ঐক্যবদ্ধ রেখে দলের চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তির আন্দোলনকে জোরদার করতে হবে বলেও আহ্বান জানান তিনি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!