বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা

বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা

বিশ্বকাপের পয়েন্ট টেবিলের আট ও নয়ের লড়াই আজ! দুদলই একটি করে ম্যাচ জিতেছে। বলছি দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের কথা! দুদলই নিজেদের দ্বিতীয় জয়ের খোঁজে একে ওপরের মুখোমুখি হবে। বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলার স্বপ্ন ধূসর হলেও এই লড়াইয়ে যদি নিজেদের টিকিয়ে রাখতে হয় তবে জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই দুদলেরই। বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে শুরু হবে ম্যাচটি। আজকের ম্যাচটি বিশ্বকাপের ৩০তম ম্যাচ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাকিস্তানের জয়ের রেকর্ড ভালো নয়। এখন পর্যন্ত ৭৮ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে ৫০টিতে জিতেছে প্রোটিয়ারা। ২৭টি ম্যাচে জয় পাকিস্তানের। চলতি বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে পাকিস্তান। দুর্দান্ত লড়াইয়ের পর শেষ ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে পাকিস্তান।

বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। যেখানে মাত্র এক ম্যাচে জয় পেয়েছে পাকবাহিনী আর তিনটি ম্যাচে জয় পেয়েছে প্রোটিয়ারা।

দুদলের দলীয় সর্বোচ্চ স্কোরের মধ্যেও দক্ষিণ আফ্রিকা এগিয়ে- ২০০৭ সালে সেঞ্চুরিয়ানে ৬ উইকেটে ৩৯২ রান তোলে আফ্রিকানরা। আর পাকিস্তান সর্বোচ্চ স্কোরটিও একই বছর। ডারবানে ৪ উইকেটে ৩৫১ রান করে পাকিস্তান।

দক্ষিণ আফ্রিকা সম্ভাব্য একাদশ : কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), রাসি ভ্যান ডার ডুসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ক্রিস মরিস, আন্দিল ফেলুকওয়ায়ো, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির।

পাকিস্তান সম্ভাব্য একাদশ : ইমাম-উল-হক, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হারিস সোহেল, শাদাব খান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও শাহিন শাহ আফ্রিদি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!