মেসিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করছে কনমেবল!

মেসিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করছে কনমেবল!

ক্রীড়া ডেস্ক ::

জাতীয় দলের ব্যর্থতার চাদর মুড়িয়ে পুরো পথটা একাই হাঁটতে হচ্ছে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। ক্যারিয়ারের আরও একটি নতুন ব্যর্থতা যুক্ত হলো সদ্য সমাপ্ত কোপার সেমিফাইনাল থেকে ছিটকে পড়ায়। শেষ চারের লড়াইয়ে ব্রাজিলের কাছে হেরে বাদ পড়ে মেসিরা।

আর্জেন্টিনার মতো সেমিফাইনালে বাদ পড়া আরেক দল চিলি। দুই দলের মধ্যে গেল শনিবার (৬ জুলাই) অনুষ্ঠিত হয় টুর্নামেন্টের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। সে ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড পান মেসি।

লাল কার্ড পাওয়ার ঘটনায় ৪৬তম কোপার আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতি পরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন বার্সেলোনা তারকা মেসি। ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলকেও দুষেছেন তিনি। এর ফলে দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি।

কনমেবলের গভর্নিং বডি বিষয়টি নিয়ে আলোচনার পর মেসির ব্যাপারে সিদ্ধান্ত দেবে। এ নিষেধাজ্ঞা দেওয়া হলে আগামী ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব এবং ঘরের মাঠে অনুষ্ঠিতব্য ২০২০ সালের কোপা আমেরিকা খেলা হবে না তার।

সাও পাওলোতে ম্যাচের ৩৭তম মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা দিতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবে মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেসিকেও লাল কার্ড দেখান রেফারি।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ২-১ গোলে জয় পায় আর্জেন্টিনা। দল জিতলেও রাগে ক্ষোভে পুরস্কার নিতে বিতরণী মঞ্চে উঠেননি মেসি। এরপর মেসি দাবি করেন, এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই পরিকল্পনা করা আছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!