টাঙ্গাইলের মধুপুরে স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার কাঁচা সড়ক নির্মাণ

টাঙ্গাইলের মধুপুরে স্বেচ্ছাশ্রমে দেড় কিলোমিটার কাঁচা সড়ক নির্মাণ

মধুপুর প্রতিনিধি ::

টাঙ্গাইলের মধুপুর উপজেলার সীমান্তবর্তী এলাকা ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ী গ্রাম থেকে শোলাকুড়ী কলেজ পর্যন্ত মুক্তাগাছা উপজেলার দুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মালেকের সহযোগীতায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে তৈরী হলো দেড় কিলোমিটার মাটির রাস্তা । এতে করে স্কুল-কলেজসহ এলাকাবাসীর দুই উপজেলার যোগাযোগের সুবিধা হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ময়মনসিংহ জেলার বিন্নাকুড়ী ইউনিয়নে প্রায় ১৫ কিলোমিটার এর মধ্যে কোন কলেজ না থাকায় এ অঞ্চলের শিক্ষার্থীদের পড়া-লেখা করতে যেতে হয় মধুপুর উপজেলার শোলাকুড়ী কলেজে। কিন্তু কলেজে যেতে হয় ১ ঘন্টার রাস্তা ঘুরে। এতে করে শিক্ষার্থীদের প্রথম ক্লাসের পড়া বাদ পড়ে যায়। এ কথা ভেবেই বিন্নাকুড়ী গ্রামের মালেকের সার্বিক সহযোগীতায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে তৈরী হলো দেড় কিলোমিটার মাটির রাস্তা। স্কুল-কলেজের শিক্ষার্থী ও এলাকাবসীসহ সকলের চলাচলের এখন সুবিধা হয়েছে।

শোলাকুড়ী কলেজের শিক্ষার্থী সুমাইয়া আক্তার, রোজিনা, তানিয়া জান্নাত, শারমিন আক্তার, মাইমুনা আক্তার, নারগিছ আক্তার, মিতু আক্তার, আবদুল্লাহ আলী জানায়, রাস্তাটি তৈরী হওয়ায় এলাকাবাসীসহ সকলের মধুপুরের সাথে যোগযোগ ব্যবস্থা এখন আগের চাইতে অনেক সহজ হয়েছে । এলাকার লোকজনের বাজার করাসহ প্রায় সকল সময়ই মধুপুরের দিকে চলাচল করতে হয় বেশীরভাগ। এলাকাবাসীর তৈরী এ রাস্তা দিয়ে এখন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ এলাকার লোকজন যাতায়াত শুরু করেছে। কিন্তু বিন্নকুড়ী থেকে শোলাকুড়ী পর্যন্ত রাস্তাটি পাকা করার করা হোক এটাই আমাদের দাবী।

মুক্তাগাছা উপজেলার বিন্নাকুড়ী গ্রামের বাসিন্দা হাজী আব্দুল মালেক, সোহেন আলী, মাসুদ করিম,মফিজ উদ্দিন, শহিদ, হাবিবুর রহমানসহ ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এস্কান্দর আলীসহ স্থানীয় এলাকাবাসীর সংশ্লিষ্ট সকলের নিকট দাবী রাস্তাটি যাতে দ্রুত পাকা করা হয়।

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার শ্রেষ্ঠ সমবায়ী ও দুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মালেক জানান, ময়মনসিংহ জেলার বিন্নাকুড়ী ইউনিয়নে প্রায় ১৫ কিলোমিটার এর মধ্যে কোন কলেজ নাই। তাই এ অঞ্চলের শিক্ষার্থীদের লেখা পড়া থেকে ঝরে না পড়ে অতি অল্প সময়ে কলেজে যেতে পারে তাই তিনি রাস্তাটি করার উদ্যেগ নেই। স্কুল-কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীর চলাচলের অসুবিধার কথা ভেবে রাস্তাটি যাতে দ্রুত সময়ে পাকা করা হয় এ জন্য মধুপুর ধনবাড়ী-মধুপুরের এমপি বর্তমান কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকসহ মুক্তাগাছার এমপি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালেদের দৃষ্টি আকর্ষন করছি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!