৬৭ কোটির বাড়ি ক্রয় ছয় বছরের এক শিশু

৬৭ কোটির বাড়ি ক্রয় ছয় বছরের এক শিশু

আন্তর্জাতিক ডেস্ক ::

বয়স মাত্র ছয় বছর। এই বয়সের শিশুকে মায়েরা ঘুম পাড়ানির গান গেয়ে ঘুম পাড়ান। তবে সেসব শিশুর থেকে একেবারে আলাদা বোরাম। এরই মধ্যে নিজের আয় করা অর্থ দিয়ে ৬৭ কোটি টাকা দামের বিশাল বাড়ি ক্রয় করেছে সে।

ইউটিউবে বিভিন্ন ধরনের খেলনার সম্পর্কে জানিয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে সে। ইউটিউবে তার সাবস্ক্রাইবার ১ কোটি ৩০ লাখ। অন্যদিকে তার ভিডিও ব্লগ সাইটে অনসরণকারীর পরিমাণ ১ কোটি ৭০ লাখ।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সোলের লাগোয়া অভিজাত শহরতলি ‘গ্যাংনাম’ এলাকায় ৮০ লক্ষ মার্কিন ডলায় দিয়ে সম্পত্তি কিনে ফেলেছে সে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ সাড়ে ৬৭ কোটি টাকারও বেশি।

২ হাজার ৭৭০ স্কোয়্যার ফুট জমির উপর তৈরি ১৯৭৫ সালের পাঁচতলা বাড়িটি অবশ্য বোরাম ফ্যামিলি কোম্পানির নামে কেনা হয়েছে। এই নামেই সংস্থা খুলেছেন ওই খুদের মা-বাবা। মাসে প্রায় ২৫ লাখ টাকা আয় করে ছোট্ট বোরাম।

তবে খ্যাতির পাশাপাশি বোরামকে নিয়ে বিতর্কও হয়েছে। তার কিছু ভিডিও নিয়ে পুলিশের কাছে রিপোর্ট করেছিল বিশ্বের শিশুদের নিয়ে কাজ করা ‘সেভ দ্য চিলড্রেন’ সংস্থা। ওই বেসরকারি সংস্থাটি অভিযোগ করে, তারা দক্ষিণ কোরিয়ার বহু বাসিন্দার কাছ থেকে অভিযোগ পেয়েছিল, বোরামের ভিডিওর নেতিবাচক প্রভাব পড়ছে শিশুদের ওপর। বিশেষত তাদেরই এক সমসাথীকে বাবার মানিব্যাগ থেকে টাকা চুরি করতে দেখে বা গাড়ি চালাতে দেখে সেসব কাজে উদ্বুদ্ধ হচ্ছে অনেক শিশু। এই বিতর্কের জেরে ২০১৭ সালে দক্ষিণ কোরিয়ার আদালত বোরামের মা-বাবাকে ‘কাউন্সেলিং’ করার নির্দেশ দেয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!