নির্ধারিত সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে চলে আসবে: সাঈদ খোকন

নির্ধারিত সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে চলে আসবে: সাঈদ খোকন

নিউজ বুক ডেস্ক ::

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, সেপ্টেম্বরের ১ম সপ্তাহকে লক্ষমাত্রা নির্ধারণ করে ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সর্বশক্তি দিয়ে কাজ করে যাচ্ছে। মশার উৎসস্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দিয়ে কার্যক্রম চালানোর ফলে এডিস মশার প্রাদুর্ভাব ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ধীরে ধীরে কমতে শুরু করেছে। বর্তমানে এ অবস্থা স্থিতিশীল অবস্থায় রয়েছে।

মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে পরিচ্ছন্নতা এবং ডেঙ্গু মশার লার্ভা ধ্বংসের অভিযানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
সাঈদ খোকন আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি সকল সংস্থা ইতোমধ্যেই ডেঙ্গু নিয়ন্ত্রণে একযোগে কাজ করে চলেছে। আশা করা যায়, লক্ষ্য নির্ধারিত সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে চলে আসবে।

মেয়র সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে ডিএসসিসি’র পক্ষ থেকে ৫৮ হাজার ৭৪৮ বাড়িতে এডিস মশার লার্ভা নিধনে অভিযান চালানো হয়েছে। এগুলোর মধ্যে সহস্রাধিক বাড়িতে এডিসের লার্ভা পাওয়ায় তা ধ্বংস করে দেয়া হয়েছে। পাশাপাশি বাড়ির মালিকদের এ বিষয়ে সচেতন করা হয়েছে। এ কার্যক্রম অব্যাহত রয়েছে।

বিশেষ অতিথির বক্তৃতায় সাংবাদিক ও কলামিস্ট লেখক আবুল মকসুদ বলেন, ঢাকা মেডিকেল কলেজের আজকের এই পরিচ্ছন্নতা কর্মসূচি একটি প্রতীকী কর্মসূচি। আমি মনে করি এই প্রতীকী কমূসূচির মাধ্যমে সকল নগরবাসী পরিচ্ছন্নতা কাজে সম্পৃক্ত হবেন।

এদিন, সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ঢাকা মেডিকেলের নার্সিং ইনস্টিটিউট, ফজলে রাব্বী হল এলাকাতেও পরিচ্ছন্নতা এবং এডিস মশার লার্ভা নিধনে লার্ভিসাইডিং কার্যক্রম চালানো হয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!