রশিদ ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

রশিদ ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

-ফাইল ফটো।

:: ক্রীড়া ডেস্ক ::

আফগান স্পিনার রশিদ খানের স্পিন ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। স্কোরবোর্ডে ৮৮ রান যোগ করতেই ৫ উইকেট নেই টাইগারদের। ২৭ রান নিয়ে ব্যাট করছেন মুমিনুল হক। মুশফিক আউট হওয়ার পরই দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশন শেষ হয় ।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথম দিন ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের ভালোই ভুগিয়েছেন আফগান ব্যাটসম্যানরা। বিশেষ করে রহমত শাহ। আফগানিস্তানের হয়ে টেস্ট ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করলেন তিনি। তার সেঞ্চুরি এবং ৮৮ রানে থাকা আসগর আফগানের ব্যাটে ভর করে প্রথম দিন শেষে আফগানিস্তানের সংগ্রহ ছিল ৫ উইকেট হারিয়ে ২৭১ রান।

দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে দ্রুত বাকি ৫ উইকেট হারালেও ৩৪২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় আফগানরা। ১০২ রান করে আউট হন রহমত শাহ। ৯২ রান করেন আসগর আফগান এবং শেষ মুহূর্তে হাফ সেঞ্চুরি করেন রশিদ খানও।

তাইজুল ইসলাম ৪১ ওভার বল করে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিলেন নাঈম হাসান এবং সাকিব আল হাসান। ১টি করে নেন মেহেদী হাসান মিরাজ এবং মাহমুদউল্লাহ রিয়াদ।

রানের খাতা খোলার আগেই বিদায় সাদমান ইসলামের। আফগান বোলারদের এ সময় বাংলাদেশের ব্যাটসম্যানদের সামনে মনে হচ্ছিল এক একটি জয়। শুধু ব্যাট নয়, পুরো শরীর দিয়ে বাঁচাতে হচ্ছে আফগান বোলারদের কাছ থেকে ছুটে আসা বলগুলো। এর মধ্যে এলবিডব্লিউর চান্সও থেকে যায়।

সেই এলবিডব্লিউর শিকারই হলেন সৌম্য সরকার। সাদমানের বিদায়ের পর জুটি বেধে বিপর্যয় কাটানোর চেষ্টা করেছিলেন সৌম্য আর লিটন কুমার দাস। ওয়ানডাউনে লিটনকে মাঠে নামানো ছিল হয়তো একটি বিশেষ পরিকল্পনার অংশ।

আরও পড়ুন : খেলার মধ্যেই সাকিবকে ফুল দিলো তরুণ !

৩৮ রানের জুটি গড়ে এ দু’জন অনেকটাই সাবলিল হয়ে ওঠার চেষ্টা করছিলেন। কিন্তু ভুলটা করে বসলেন সৌম্য। মোহাম্মদ নবির সোজা লেন্থ বলে এলবিডব্লিউর শিকার হয়ে গেলেন সৌম্য। ৬৬ বলে ১৭ রান করে বিদায় তিনি।

সৌম্য বিদায় নেয়ার পর মুমিনুল হকের সঙ্গে জুটি বাধার চেষ্টা করছিলেন লিটন দাস। কিন্তু দলীয় ৫৪ রানের মাথায় রশিদ খানের ঘূর্ণি বলে পুল করতে চেয়েছিলেন লিটন। কিন্তু বল উঠলো না এবং সোজা গিয়ে আঘাত হানলো স্ট্যাম্পে। বোল্ড হয়ে গেলেন তিনি ব্যক্তিগত ৩৩ রানে।

এরপর আসা-যাওয়ার মিছিলে যোগ দেন দলের দুই সিনিয়র ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। রশিদ খানের একই ওভারে দু’জনেই মাঠ ছাড়েন। সাকিবকে (১১) এলবির ফাঁদে ফেলে পরে মুশফিককে ক্যাচে পরিণত করেন রশিদ।

উইকেটে বল নিচু হয়ে বাঁক নেওয়ায় বাংলাদেশের প্রথম ইনিংস নিয়ে দুশ্চিন্তায় ভুগতে পারেন সমর্থকেরা। আফগানিস্তান দল যে রশিদ খান ছাড়াও ভালো মানের আরও স্পিনার রয়েছেন। প্রথম ইনিংসে ভালো ব্যাট করা তাই মোটেও সহজ হবে না বাংলাদেশের জন্য।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “রশিদ ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ”

  1. […] অন্তঃসত্ত্বা প্রেমিকার আত্মহত্যা! রশিদ ঘূর্ণিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলা… খেলার মধ্যেই সাকিবকে ফুল দিলো তরুণ ! […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!