কৃষি উৎপাদন খরচ কমাতে কৃষিকে যান্ত্রিকীকরণ করতে হবে -কৃষিমন্ত্রী

কৃষি উৎপাদন খরচ কমাতে কৃষিকে যান্ত্রিকীকরণ করতে হবে -কৃষিমন্ত্রী

- ছবি : বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেট।

:: ধনবাড়ী প্রতিনিধি ::

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন- নতুন নতুন কৃষি প্রযুক্তি ব্যবহার করে কৃষি উৎপাদন খরচ কমাতে কৃষিকে যান্ত্রিকীকরণ করতে হবে। আমারা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এক সময় বাংলাদেশ ছিল খাদ্য ঘাটতির দেশ।

মংগা কবলিতর দেশ। এখন আমাদের দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তিনি বলেন- এখন আমাদের লক্ষ্য নিরাপদ ও পৃষ্টিমাণ সমৃদ্ধ খাদ্য নিশ্চিত করা। এছাড়াও আধুনিক কৃষি ও বাণিজ্যিক কৃষির জন্য কাজ করে যাচ্ছে সরকার।

কৃষিকে লাভজনক করতে হলে কৃষিপণ্য রপ্তানির কোন বিকল্প নেই। তিনি আরও বলেন- বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহা-সড়কে। কৃষকরা যাতে তাদের উৎপাদিত কৃষিপণ্য যথা সময়ে বাজারে বিক্রি করতে পারেন তার জন্য এলাকার সকল রাস্তা-ঘাঁট পাঁকা করা হয়েছে।

তিনি শনিবার (৭ সেপ্টেম্বর) টাঙ্গাইলে ধনবাড়ী উপজেলার পাইস্কা পুরাতন বাজারের চার কোটি টাকা ব্যায়ে (চার তলা) গ্রামীণ মার্কেট নিমার্ণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পাইস্কা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ বজলুর সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ. হালিম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুর রমান, ভাইস চেয়ারম্যান শামছুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান জেব-উন-নাহার, উপজলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা খাতুন, শামীম রেজা, তারেক ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বকল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মশিউর রহমান মিন্টু প্রমূখ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “কৃষি উৎপাদন খরচ কমাতে কৃষিকে যান্ত্রিকীকরণ করতে হবে -কৃষিমন্ত্রী”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!