মৌমাছির হানা: বিমানে ৩ ঘণ্টা আটকে তথ্যমন্ত্রী

মৌমাছির হানা: বিমানে ৩ ঘণ্টা আটকে তথ্যমন্ত্রী

:: নিউজ বুক ডেস্ক ::

মৌমাছির হামলার কারণে প্রায় ৩ ঘণ্টা বিমানে আটকে ছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। কলকাতায় ভারতের রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে (এ আই-৭৪৩) এই ঘটনা ঘটে। এই হামলায় বিমান বা যাত্রীদের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি। তবে ওই বিমানে কিছু যান্ত্রিক জটিলতা ধরা পরে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪০ মিনিটে বিমানটি কলকাতা নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগরতলার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। তবে মৌমাছির হামলার কারণে প্রায় ৩ ঘণ্টা দেরিতে ছাড়ে বিমানটি।

ত্রিপুরার রাজধানী আগরতলায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে ভারতে গিয়েছিলেন তথ্যমন্ত্রী। স্ত্রীসহ ১৮ জন তার সফর সঙ্গী ছিলেন। তাদেরও ৩ ঘণ্টা প্লেনে আটকে থাকতে হয়েছে। বিমানে ১৩৬ যাত্রী ও ক্রেবিন ক্রু ছিলেন।

এয়ার ইন্ডিয়া সূত্রে বলা হয়, সকালে এয়ারবাস এ-৩১৯ বিমানটি যাত্রা শুরুর প্রস্তুতি নিতে যখন ট্যাক্সি-বে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল তখন এক ঝাঁক মৌমাছি এসে বিমানটিকে ঘিরে ধরে। পাইলটের আসনের সামনে বিমানের উইন্ডস্ক্রিনটিতে বসে পড়ে মৌমাছির দল। পাইলটের নজরে আসা মাত্রই ওই জায়গাতেই বিমানটিকে দাঁড় করিয়ে দেন তিনি। সে সময় বিমানের ওয়াইপার ব্যবহার করেও কোনো কাজ হচ্ছিল না। পরে খবর দেয়া হয় এয়ার ট্রাফিক কন্ট্রোলারকে (এটিসি) এবং ফায়ার সার্ভিসকে।

তথ্যমন্ত্রীকে বহনকারী বিমানটিকে টারম্যাকে ফিরিয়ে আনা হয় এবং সম্পূর্ণ বিপদমুক্ত করে প্রায় ৩ ঘণ্টা পর দুপুর ১টা ৪০ মিনিটে বিমানটি আগরতলার উদ্দেশে উড়ে যায়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!