ভুটানকে হারাল বাংলাদেশে

ভুটানকে হারাল বাংলাদেশে

:: ক্রীড়া ডেস্ক ::

টানা দুই ম্যাচ জিতল বাংলাদেশ। ভূটানের বিরুদ্ধে দ্বিতীয় প্রীতি ম্যাচে বাংলাদেশের স্কোরলাইন ২-০। ১০ অক্টোবর বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য বাংলাদেশ ভূটানের বিরুদ্ধে দুইটি প্রীতি ম্যাচ খেলল। প্রথম ম্যাচের স্কোরলাইন ছিল ৪-১।

ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেকটা এগিয়ে কাতার (৬২) ও ভারত (১০৪)। বাংলাদেশ পড়ে আছে ১৮৭ নম্বরে। গত কয়েক মাসে নিজেদের গোল করার যোগ্যতা যেমন দেখিয়েছে কাতার। তেমনি দেখিয়েছে প্রতিপক্ষকে রুখে দেওয়ার শক্তিও। ল্যাটিন ফুটবলের অন্যতম শক্তি প্যারাগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কাতার।

কলম্বিয়ার কাছে ১-০ গোলে হারলেও নিজেদের ডিফেন্সের শক্তি দেখিয়েছে। আফগানিস্তানকে ৬-০ গোলে হারিয়ে আক্রমণভাগের ধারটাও প্রমাণ করেছে। অন্যদিকে এই কাতারকেই গোল শূন্য ড্রতে আটকে রেখেছিল ভারত। এমন দুই প্রতিপক্ষের জন্য কতোটা প্রস্তুত বাংলাদেশ। আগের ম্যাচটা খেলেছিল কাদায় মাখামাখি এক মাঠে। আজ মাঠ ছিল অনেকটাই শুকনো। কিন্তু বাংলাদেশের ফুটবলারদের বল রিসিভিংয়ে যেমন সমস্যা ছিল তেমনি ড্রিবলিংয়ে। সতীর্থকে পাস দেওয়ার ক্ষেত্রেও ছিল ইতস্তত ভাব।

বাংলাদেশ ম্যাচের জন্য ডিফেন্ডার ইয়াসিন খান গোল করেছেন। গোলরক্ষক শহিদুল আলম দারুণ কয়েকটা সেভ করেছেন। ভেজা মাঠে ভুটান প্রথম ম্যাচে ভালো না খেললেও দ্বিতীয় ম্যাচে খানিকটা ঘুরে দাড়িয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে সমানে সমান খেলার চেষ্টা করেছে। ফিনিশিং দুর্বলতার জন্য শেষ পর্যন্ত গোল করতে পারেনি অবশ্য পাহাড়ী দেশটি। বাংলাদেশ অবশ্য ডিফেন্সের দিক দিয়ে সফল ছিল। ভুটানের আক্রমণগুলো ইয়াসিন খান, রায়হানরা ভালভাবেই রুখে দিয়েছেন।

এই ফাঁকফোঁকর গলে যে কয়টা শট গোলবারে গিয়েছে তা রুখে দিয়েছেন শহিদুল আলম। ম্যাচের শুরুতেই গোল করার সুযোগ পেয়েছিলেন বিপলু। কিন্তু তিনি বক্সের ভিতর গোলরক্ষককে ফাঁকা পেয়েও গোল করতে পারেননি। অবশ্য গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি বাংলাদেশকে। ম্যাচের ২২ মিনিটে রায়হানের থ্রো থেকে বল পেয়ে হেডে গোল করেন ডিফেন্ডার ইয়াসিন খান। ২৮ মিনিটে ভুটানের ডাওয়া টেসরিংয়ের ডি বক্সের ভিতর থেকে নেওয়া শট লুফে নিয়ে গোলবার রক্ষা করেন শহিদুল আলম।

৫৫ মিনিটে থ্রো থেকে বল ডি বক্সে এলে জটলায় বল পেয়েও কয়েক গজ দূর থেকে গোল করতে ব্যর্থ হন জীবন। স্ট্রাইকারদের এসব ব্যর্থতার মধ্যে সফল ছিলেন ইয়াসিন খান। তিনি ম্যাচে দ্বিতীয় গোলটা করেন ৬৬ মিনিটে। এবারেও হেডে। এরপর মাহবুবুর রহমান সুফিল, জীবন আর বিপলুরা বেশ কয়েকটা গোলের সুযোগ হারান। তবে জয়ের ক্ষেত্রে ভুটান কোন বাধা হয়ে উঠতে পারেনি আর।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!