সাকিবকে নিয়ে কেউ ট্রল করবেন না, পাশে থাকুন

সাকিবকে নিয়ে কেউ ট্রল করবেন না, পাশে থাকুন

সব রকমের ক্রিকেট থেকেই নিষিদ্ধ হতে যাচ্ছেন বাংলাদেশের ইতিহাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র দাবি করেছে, তারা এ ব্যাপারে জানে। আজ অথবা কাল বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে নিশ্চিত করে নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে দেবে ক্রিকেটের বিশ্ব সংস্থা আইসিসি।

জানা গেছে, দুই বছর আগে একটি আন্তর্জাতিক ম্যাচকে কেন্দ্র করে একজন ক্রিকেট জুয়াড়ি (বুকি) সাকিবকে অনৈতিক প্রস্তাব দেন। বিশ্বসেরা এই অলরাউন্ডার সঙ্গে সঙ্গেই ওই প্রস্তাব প্রত্যাখান করেছিলেন। নিয়ম অনুযায়ী সাকিব বিষয়টি আকসুকে জানানোর কথা। কিন্তু সাকিব তথ্যটি জানাননি। আন্তর্জাতিকভাবে সংঘবদ্ধ জুয়াড়িচক্রের কল রেকর্ড ট্র্যাক এই গোপন তথ্য উদ্ধার করে আকসু। সাকিবকে যেই জুয়াড়ি কল করেছিলেন, তিনি আকসুর কালো তালিকাভুক্ত বলে জানা গেছে। বিষয়টি পুরোপুরি নিশ্চিত হয়েই আকসুর প্রতিনিধি সম্প্রতি সাকিবের সঙ্গে কথা বলেছেন।

একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জাতীয় দৈনিক সমকাল জানিয়েছে, আইসিসির কাছে নিজের ভুল স্বীকার করে নিয়েছেন সাকিব আল হাসান। আত্মপক্ষ সমর্থন করে সাকিব দাবি করেছেন, তিনি জুয়াড়ির প্রস্তাবকে মোটেও গুরুত্ব দেননি। তাই বিষয়টি জানানোর প্রয়োজনবোধ করেননি।

তবে বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব যেহেতু প্রস্তাব গ্রহণ করেননি, তাই এই বিষয়ে নমনীয় বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। আগামি ভারত সফরে সাকিবকে পাওয়া যাবে না, এটি নিশ্চিত ধরেই এগুচ্ছেন তারা।

রবিবার বিষয়টি নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কার্যালয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন সাকিব। পাপন নিশ্চিত করেছেন, তিনি এবং তার সংস্থা সাকিবের পাশেই থাকবে। তবে সাকিব যেনো এই বিষয়ে ঢালাওভাবে গণমাধ্যমের সঙ্গে কথা না বলেন।

পুরো প্রক্রিয়াটি আইনি কাঠামোর মধ্যেই সামলাতে চায় বিসিবি। সাম্প্রতিক টানাপোড়েনের পরও সাকিবের প্রতি কোনো প্রতিশোধমূলক আচরণ না করে তার পাশেই থাকবেন পাপন, বিসিবি সূত্র তাই জানাচ্ছে।

যেহেতু সাকিব জুয়াড়ির প্রস্তাব গ্রহণ করেননি সেহেতু তাকে নিয়ে ট্রল না করে তার পাশে থাকার জন্য দেশের ক্রিকেটপ্রেমীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিসিবি’র কর্মকর্তারা।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!