এমসিসি কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব

এমসিসি কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব

ক্রিকেটের আইন প্রবর্তক সংস্থা মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) কমিটি থেকে পদত্যাগ করেছেন সাকিব আল হাসান।২০১৭ সালে ইতিহাসের প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসাবে এই কমিটির একজন গর্বিত সদস্য হন তিনি।

এমসিসি‘র ওয়েবসাইটে এ বিষয়ে প্রকাশিত নোটিশে বলা হয়েছে, “ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সাকিব আল হাসানকে দুই বছরের জন্য সমস্ত ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে, এরমধ্যে ১ বছর সাসপেন্ড (কমানো হয়েছে) করার সিদ্ধান্তের সাথে সামঞ্জস্য রেখে মরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) আজ নিশ্চিত করেছেন যে সাকিব আল হাসান তার সাথে পদত্যাগ করেছেন।

মেরিলিবোন ক্রিকেট ক্লাবআইসিসি দুর্নীতি দমন আইন লঙ্ঘনের অভিযোগ গ্রহণ করার পরে আল হাসানকে ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে, এবং এই অভিযোগ স্বীকার করতে বেছে নেওয়া হয়েছে এবং দুর্নীতি দমন ট্রাইব্যুনালের শুনানির পরিবর্তে আইসিসির কাছে এই অনুমোদনের বিষয়ে সম্মতি দিয়েছেন।

বাংলাদেশের ‘আন্তর্জাতিক‘ আল হাসান ২০১৭ সালের অক্টোবরে এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যোগদান করেছিলেন এবং পরবর্তীকালে সিডনি এবং বেঙ্গালুরু উভয় সভায় অংশ নিয়েছেন। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি বিশ্বব্যাপী বর্তমান এবং প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার এবং আম্পায়ারের সমন্বয়ে গঠিত একটি স্বতন্ত্র সংস্থা, যা খেলায় প্রচলিত সমস্যাগুলি নিয়ে আলোচনার জন্য বছরে দু’বার সভা করে। পরবর্তী বৈঠকটি ২০২০ সালের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা।

বিশ্ব ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাইক গ্যাটিং বলেছেন; “সাকিবকে কমিটি থেকে হারিয়ে যাওয়ার জন্য আমরা দুঃখিত, যেখানে গত কয়েক বছর ধরে তিনি দুর্দান্ত অবদান রেখেছেন। স্পিরিট অফ ক্রিকেটের অভিভাবক হিসাবে আমরা তাঁর পদত্যাগকে সমর্থন করি এবং বিশ্বাস করি এটিই সঠিক সিদ্ধান্ত ছিল। ”

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!