জনগনের স্বার্থে কাজ করছে ‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার”

জনগনের স্বার্থে কাজ করছে ‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার”

নিজস্ব প্রতিবেদকঃ-‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার’- টাঙ্গাইল এর ধনবাড়ী উপজেলার যদুনাথপুর ইউনিয়ন। স্বপ্ন দেখা কিছু মানুষ, কিছু বঙ্গবন্ধুর আদর্শে থাকতে চাওয়া মানুষ মিলে গড়ে তুলেছেন নতুন এই সাংগঠনিক রুপ। তারা এগিয়ে চলেছেন “চলো যাই যুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে” এই স্লোগানকে সামনে রেখে। তারা বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছে যা জনসাধরনের সুবিধা বা ভোগান্তির কথা মাথায় রেখেই সাজিয়েছেন তারা।

তাদের মতে বর্তমান প্রজন্মের সামনে বড় প্রতিবন্ধকতা হিংসা। এই হিংসার কারণে একজন আরেকজনকে উপরে উঠতে দিতে চায় না। যিনি উপরে উঠতে দিতে চান না; তার বুঝা উচিৎ, উঠতে দিতে না দিতে দিতে একদিন তাহলে দেশটাই থাকবে না।

আরেকটি প্রতিবন্ধকতা হলো, আমাদের নৈতিকতার জায়গা এতো দুর্বল হয়ে গেছে; অনেক লোকেরই মেরুদণ্ড নাই। এদেশে অনেক আসামী পাওয়া যায় কিন্তু বাদী পাওয়া যায় না। একজন শক্ত বাদী পাওয়া বড়ই অভাব। যিনি দাঁড়িয়ে বলবেন আমার বিরুদ্ধে অন্যায় হয়েছে। আমি বিচার চাই। আমি আমার অধিকার চাই, বিচার চাই- এই চাওয়ার মতো লোকের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে।

ক্ষমতার অপব্যবহার না করে সবার অধিকার, চাওয়া-পাওয়ার উপর ভিত্তি করে টাংগাইল জেলার অন্তর্গত ধনবাড়ী উপজেলাধীন ‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার’ নিয়েছে এক ব্যতিক্রমী উদ্যোগ। এই সংগঠন সারা বাংলাদেশে একটি দৃষ্টান্ত হয়ে থাকতে চায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুরের আদর্শের সোনার বাংলা গড়তে চায়।

“চলো যাই যুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে” স্লোগানকে ধারণ করে ‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার’ ইতিমধ্যে হাতে নিয়েছে কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্ট। সত্যি তা বাস্তবায়ন করা গেলে একটি সমাজ তথা পুরো ইউনিয়ন বদলে যাবে। এটা অনুকরণের মাধ্যমে বাংলাদেশের চিত্রই পরিবর্তন হয়ে যাবে। তাদের পয়েন্টগুলো হচ্ছে নিম্নরূপ :

১. স্কুলে ফরম পূরণ এবং সকল শিক্ষার্থীদের হয়রানির ব্যাপারে সোচ্চার।

২. মাদকদ্রব্য ও সেবনকারী বিপক্ষে আগ্রাসী ভূমিকা।

৩. বাল্যবিবাহ, যৌতুক এবং ইভটিজিংয়ের বিরুদ্ধে সচেতন।

৪. অসহায় দরিদ্র ও মেধাবীদের ফরম পূরণে আর্থিক সহায়তা প্রদান।

এর ফলে ‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার’ পুরো বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলবে সেটা নিশ্চিত অনুমেয় করা যাচ্ছে। এই সংগঠনের সকল সদস্য হাতে হাত করে যাচ্ছে, সংগঠনটিকে বেগবান করার জন্য।

‘যদুনাথপুর ইউনিয়ন আওয়ামী পরিবার’ এগিয়ে যাক বহুদূর, তাদের বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে সহায়তা অব্যাহত থাকুক। পুরো দেশের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকুক; এমনটাই প্রত্যাশা যদুনাথপুর ইউনিয়নের সকল স্তরের জনগনের।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!