মেধাবী ও হতদরিদ্র ছাত্র ইমনের দায়ত্ব নিলেন ছোট মণির

মেধাবী ও হতদরিদ্র ছাত্র ইমনের দায়ত্ব নিলেন ছোট মণির

:: টাঙ্গাইল প্রতিনিধি ::

মেধাবী ও হতদরিদ্র ছাত্র তানভীর রহমান ইমন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে চান্স পাওয়া পড়ালেখার সকল দায়িত্ব নিলেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মণির। ইমন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ফসলান্দ্রি গ্রামের লুৎফর রহমান তোতার ছেলে।

ইমনের বাবা লুৎফর রহমান তোতা ও মা রানু বেগম জানান, ২০১৯-২০ শিক্ষাবর্ষে ইমন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে ৩৯১ তমস্থানে চান্স পেয়েছে । সে ভূঞাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং ইবরাহীম খাঁ সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.০০ পায়। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরিক্ষায় অংশ নিলে সে সেখানেও চান্স পায়।কিন্তু পড়ালেখার খরচ চালানো নিয়ে চিন্তায় পড়ি।আমার দুই সন্তানের মাঝে ইমন ছোট এবং বড় একটি মেয়ে রয়েছে। মাননীয় সংসদ সদস্য আমার ছেলের সকল পড়ালেখার দায়িত্ব বুঝে নিয়েছেন। তার জন্য আমরা সারা জীবন কৃতজ্ঞ থাকবো।

ভূঞাপুরের ছেলে ইমনের ভর্তি অনিশ্চিত- এই শিরোনামে বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশিত হওযার পর স্থানীয় সংসদ সদস্য ছোট মণির তার পরিবারের সঙ্গে দেখা করে ইমনের পড়ালেখার দায়িত্ব নেন।

তানভীর রহমান ইমন জানান, মাননীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মণির স্যার আমার পড়ালোখার দায়িত্ব নিয়েছেন। আমাদের দুঃসময়ে এগিয়ে এসেছেন। তার প্রতি আমি সারাজীবন কৃতজ্ঞ থাকবো। তিনি আমার একজন অভিভাবক।

তানভীর হাসান ছোট মণির মেধাবী ও হতদরিদ্র ছাত্র ইমনের হাতে নগদ দশ হাজার টাকা দিয়ে বলেন, ছেলেটি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেও প্রতি বছর তার বইপত্র কেনাসহ একাডেমিক বিভিন্ন খরচ রয়েছে। এসব খরচ মেটানোর জন্য একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার পরামর্শ দেয়া হয়েছে। আর সেই অ্যাকাউন্টেই ইমনের শিক্ষার সব খরচ পাঠিয়ে দেয়া হবে বলেও তিনি জানান।

ইমনের উদ্দেশ্যে ছোট মনির আরো বলেন, ইমন নিশ্চিন্তে মনোযোগ দিয়ে ভালোভাবে পড়ালেখা করবে এবং বড় হয়ে মানুষের মত মানুষ হবে ও তার বাবা-মাকে দেখবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!