ক্যান্সার চিকিৎসায়ও বাংলাদেশ রোল মডেল হবে: স্বাস্থ্যমন্ত্রী

ক্যান্সার চিকিৎসায়ও বাংলাদেশ রোল মডেল হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সংক্রামক রোগ নিরসনে বাংলাদেশ যেমন রোল মডেল হয়েছে, তেমনি ক্যান্সার চিকিৎসায়ও বাংলাদেশ রোল মডেল হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ক্যান্সার মোকাবেলায় সবচেয়ে বেশি প্রয়োজন জনসচেতনতা। বিশেষ করে ধূমপান প্রতিরোধ, খাদ্যাভ্যাস পরিবর্তনসহ আমাদের জীবনাভ্যাস যদি বদলাতে পারি তাহলে ক্যান্সারের মতো অসংক্রামক রোগ প্রতিরোধ করা সম্ভব।

শুক্রবার (২৯ নেভেম্বর) বাংলাদেশ ব্রেস্ট ক্যান্সার কনফারেন্স-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্য অধিদফতরের ডিজি অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, ক্যান্সার মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। ক্যান্সার চিকিৎসায় আধুনিক যন্ত্রপাতি স্থাপনসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্যান্সার বিশেষজ্ঞরা।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!