সর্বশেষ:
বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
ধনবাড়ী শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক মুহাম্মদ আখতার স্মরণে মিলাদ মাহফিল

ধনবাড়ী শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক মুহাম্মদ আখতার স্মরণে মিলাদ মাহফিল

:: টাঙ্গাইল সংবাদদাতা ::

শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক মুহাম্মদ আখতার স্মরণে ১৪ ডিসেম্বর শনিবার শহীদ বুদ্ধিজীবী দিবসে ধনবাড়ীতে তার ছোট ভাই ধনবাড়ী কলেজিয়েট স্কুলের সাবেক প্রধান শিক্ষক মুহাম্মদ আশরাফ হোসেনের বাসভবনে মিলাদ, দোয়া ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। এ উপলক্ষে মিলাদ মাহফিল, দোয়া ও কাঙ্গালী ভোজে এলাকার গরীব দুঃখীরা অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, উত্তর টাঙ্গাইলের একমাত্র শহীদ বুদ্ধিজীবী সাংবাদিক মুহাম্মদ আখতার ছাত্রাবস্থায় ছড়াকার হিসেবে আত্মপ্রকাশ করার পাশাপাশি সাংবাদিকতা পেশায় যুক্ত হয়ে পড়েন। প্রথমে ঢাকায় এসে তিনি ‘দৈনিক ইত্তেফাক’ এ সংশোধনী বিভাগে চাকুরী নেন। পরবর্তীতে মুহাম্মদ আখতার ইস্টার্ন প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিঃ এ ম্যানেজার হিসেবে যোগ দেন। এখান থেকেই তার ব্যবস্থাপনায় প্রকাশ করেন সাপ্তাহিক “ললনা”।

বাংলা টাইপ রাইটারের সংস্কার ও উন্নতি সাধনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ৭১ এর মুক্তিযুদ্ধের সময় তিনি প্রত্যক্ষভাবে মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছিলেন। ১৯৭১ সালের ১০ ডিসেম্বর স্বাধীনতার ঊষালগ্নে পাক হানাদার বাহিনীর এ দেশীয় দোসর রাজাকার, আলবদর, আলসামস্ ও শান্তি কমিটির লোকেরা তাকে তার ঢাকার ৪২/৪৩ পুরানা পল্টনস্থ বাসা থেকে রাত ৯ টায় ধরে নিয়ে যায়।

স্বাধীনতার পরপরই ১৮ ডিসেম্বর রায়ের বাজার বদ্ধভূমিতে অন্যান্য বুদ্ধিজীবীদের লাশের সাথে তার গুলিবিদ্ধ গলিত লাশ হাত-পা বাধা অবস্থায় পাওয়া যায়। ১৯ ডিসেম্বর রায়ের বাজার বদ্ধভূমিতেই তাকে সমাহিত করা হয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!