মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মহান বিজয় দিবসে বীর শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। এ উপলক্ষে সোমবার সকালে সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪৯তম বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধের বেদীতে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী একাত্তরের শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় দেশের জন্য জীবন উৎসর্গ করা জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি গভীর সম্মান জানিয়ে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ সেনা, নৌ এবং বিমানবাহিনীর একটি চৌকস দল সামরিক কায়দায় সালাম জানায়। এসময় বিউগলে বাজানো হয় শহীদদের স্মরণে করুণ সুর।

পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শেখ হাসিনা দলের নেতা-কর্মীদের নিয়ে স্মৃতিসৌধে আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন। স্মৃতিসৌধ প্রাঙ্গণে গাছের চারা রোপন করে পরিদর্শন বইয়ে সই করেন প্রধানমন্ত্রী।

এরপর স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, মন্ত্রিপরিষদ সদস্য, তিন বাহিনীর প্রধান, বীরশ্রেষ্ঠদের পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং কূটনীতিকরা।

এরপর সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয় জাতীয় স্মৃতিসৌধ। নামে পতাকা ও ফুল হাতে জনতার ঢল। ফুলে ফুলে ভরে উঠে শহীদ বেদী।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!