সর্বশেষ:
বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
টাঙ্গাইলের জেলা প্রশাসক সেই হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিলেন

টাঙ্গাইলের জেলা প্রশাসক সেই হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিলেন

:: টাঙ্গাইল প্রতিনিধি ::

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম আরো এক হতদরিদ্র মেধাবী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া হোসনে আরা শিমুর পড়ালেখার দায়িত্ব নিয়েছেন। অর্থনৈতিক প্রতিবন্ধকতা যেন উচ্চ শিক্ষায় কোন বাঁধা না হতে পারে তাই তিনি গরীব ও মেধাবীদের শিক্ষা সহায়তা করে যাচ্ছেন নিয়মিত। গত বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শিমুর ভর্তিবাবদ এককালীন ২৫ হাজার টাকা দেন এবং বিশ্ববিদ্যালয়ে তার পড়ালেখার খরচ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেন।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মীরকুমুল্লী গ্রামের মো. শাহজাহানের মেয়ে হোসনে আরা শিমু এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত লেদার টেকনোলজি ইন্সটিটিউটে ফুটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তির সুযোগ পান। কিন্তু অর্থের অভাবে ভর্তি হতে পারছিলেন না। তার বাবা গাজীপুরে একটি কারখানার শ্রমিক। পরে ভর্তির বিষয়ে সহায়তার জন্য জেলা প্রশাসকের কাছে আবেদন করেন। জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বৃহস্পতিবার সকালে তার কার্যালয়ে হোসনে আরার হাতে ভর্তি বাবদ টাকা দেন।

শিমু জানান, তার পড়ালেখার খরচ চালিয়ে নেয়ার দায়িত্ব নিয়েছে জেলা প্রশাসক স্যার। আমার পড়ালেখার দায়িত্ব নেয়ার জন্য জেলা প্রশাসক স্যারের প্রতি সারা জীবন আমি এবং আমার পবিবারের সকল সদস্য কৃতজ্ঞ থাকবো। তিনি একজন আমার অভিভাবক।

উল্লেখ্য, এর আগে গত নভেম্বর মাসের ৮ তারিখে রাজশাহী মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া গোপালপুরের সুচিত্র রানীর লেখাপড়ার পুরো খরচের দায়িত্ব নেন তিনি।

এছাড়াও জেলা প্রশাসক হিসেবে টাঙ্গাইলে যোগদানের পর থেকেই তিনি গভীর রাতে গরীব শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, চিকিৎসায় সহযোগিতা, লেখাপড়ার ব্যয়ভার বহন, ঘর তৈরি করে দেয়া সহ এহেন কোন সহযোগিতা নাই, যা তিনি করেন নাই।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!