টাঙ্গাইলের পৌলী নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির চলছে মহোৎসব

টাঙ্গাইলের পৌলী নদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির চলছে মহোৎসব

:: নিজস্ব প্রতিবেদক ::

টাঙ্গাইলের সদর উপজেলার উত্তর তারুটিয়া পৌলী নদীর তীরে ভেকু দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে মাটি বিক্রির মহোৎসব চলছে।

মাটি কাটায় আশপাশের এলাকায় বর্ষা মৌসুমে ব্যাপক ভাঙনের কবলে পড়ে শতাধিক পরিবার ভিটেবাড়ি ছাড়া ও শতশত বিঘা ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়েছে। গত বর্ষা মৌসুমে নদী তীর সংলগ্ন রাস্তা ভেঙে ফসলী জমিতে বন্যার পানি ঢুকে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

সরেজমিন দেখা যায়, পৌলী নদীতে ভেকু বসিয়ে অনিয়মতান্তিকভাবে মাটি কাটার ফলে স্থানীয় শহররক্ষা বাঁধ হুমকীতে পড়েছে। এসব মাটি ব্যবসায়ীরা অপরিকল্পিতভাবে মাটি কাটার ফলে সামান্য দূরে অবস্থিত বরুরিয়া ব্রিজটি দেবে ভেঙে গেলে মারাত্মক ভোগান্তির শিকার হবে এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, স্থানীয় প্রভাবশালী উজ্জল মিয়া, সেলিমসহ এ মহলটি প্রশাসনকে কোন প্রকার তোয়াক্কা না করে অবৈধভাবে মাটি কর্তন ও বিক্রির মহোৎসব চালচ্ছে। মাটি খেকোরা পুংলী নদী থেকে কর্তন করে কোটি-কোটি টাকার মাটি বিভিন্নস্থানে বিক্রি করছে। ভেকু দিয়ে মাটি কাটার কারণে পাশর্^বর্তী এলাকার জন সাধারণ নানা ভোগান্তি পোহাচ্ছে।

এ ব্যাপারে টাঙ্গাইল সদর উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন, এ ব্যাপারে আমি অবগত নই। অভিযোগ পেলে অবৈধ মাটি কর্তনকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!