সর্বশেষ:
‘মহাদেবপুরে এবার গম চাষে বাম্পার ফলনের সম্ভাবনা’ বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন
সিপিবির সমাবেশে বোমা হামলা মামলায় ১০ জনের ফাঁসি

সিপিবির সমাবেশে বোমা হামলা মামলায় ১০ জনের ফাঁসি

:: নিউজ বুক ডেস্ক ::

সিপিবির সমাবেশে বোমা হামলা মামলায় ১০ জনকে ফাঁসি দিয়েছে আদালত। এছাড়া দুই আসামিকে খালাস দেয়া হয়েছে। সোমবার সকালে ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলম এ রায় ঘোষণা করেন।

২০০১ সালের ২০ জানুয়ারি রাজধানীর পল্টন ময়দানে সিপিবির সমাবেশে বোমা হামলা চালিয়ে সংগঠনের নেতা হিমাংশু মন্ডলসহ পাঁচজনকে হত্যা করে জঙ্গিরা। আহত হয় ২০ জন। ঘটনার পরপরই মামলা হয়।

দুই বছর পর আসামিদের বিরুদ্ধে কোন তথ্য প্রমাণ পাওয়া যায়নি মর্মে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। ২০০৫ সালে আদালতের নির্দেশে আবারো ওই মামলার তদন্ত শুরু হয়। পরে গ্রেফতার মুফতি মঈনুদ্দিনের জবানবন্দিতে উঠে আসে হরকাতুল জিহাদের সম্পৃক্ততা।

২০১৩ সালে জঙ্গি মুফতি হান্নানসহ ১২ আসামির বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক দু’টি অভিযোগপত্র দেয় সিআইডি। ৩৮ জনের সাক্ষ্যে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

মামলার আসামিরা হলেন: মুফতি আব্দুল হান্নান, মুফতি মঈনুদ্দিন শেখ, আরিফ হাসান সুমন, মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান ওরফে শেখ ফরিদ, মশিউর রহমান, জাহাঙ্গীর আলম বদর, মহিবুল মুত্তাকিন, আমিনুল মুরসালিন, মুফতি আব্দুল হাই, মুফতি শফিকুর রহমান, রফিকুল ইসলাম মিরাজ এবং নুর ইসলাম।

আসামিদের মধ্যে জঙ্গি নেতা মুফতি হান্নানের ফাঁসি কার্যকর হওয়ায় তাঁকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আর সাত আসামি পলাতক রয়েছেন।

দুই দশক আগের চাঞ্চল্যকর এই ঘটনায় গত বছরের ১ ডিসেম্বর মামলার যুক্তি-তর্ক শেষ হয়। পরে রায়ের জন্য সোমবার দিন ঠিক করে আদালত।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!