সর্বশেষ:
ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অমর একুশে স্মরণে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধাঞ্জলি
গ্রামীণ সংস্কৃতি যুব সমাজকে মাদক থেকে দূরে রাখবে -কৃষি মন্ত্রী

গ্রামীণ সংস্কৃতি যুব সমাজকে মাদক থেকে দূরে রাখবে -কৃষি মন্ত্রী

:: টাঙ্গাইল প্রতিনিধি ::

কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, গ্রামীণ সংস্কৃতি যুব সমাজকে মাদক থেকে দূরে রাখে। ঘোড় দৌড় আবহমান বাংলার একটি লোকজ সংস্কৃতি। এটি নির্মল আনন্দের উৎস। ঘোড় দৌড় উৎসবকে ঘিরে এলাকায় যে উৎসবের আমেজ সৃষ্টি হয় তা অন্যকিছুতে পাওয়া যায় না। আমাদের সমাজ তথা দেশের যুব সমাজকে মাদক ও নেশা থেকে দূরে রাখতে গ্রামীন সংস্কৃতি ঘোড় দৌড়, নৌকা বাইচসহ সকল ধরনের গ্রাম্য বিনোদনকে বাচিয়ে রাখতে হবে।

কৃষি মন্ত্রী টাঙ্গাইলের মধুপুরের আকাশী বঙ্গবন্ধু ক্লাব বার্ষিক দ্বাদশতম এ ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠানে আকাশী বঙ্গবন্ধু ক্লাবের সভাপতি আব্দুল বারীর সভাপতিত্বে শনিবার বিকেলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

আরও পড়ুন : তথ্য-প্রযুক্তির মাধ্যমে দেশে এগিয়ে যাচ্ছে- কৃষিমন্ত্রী

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তারি কাদিরি, অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, উপজেলা চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান খন্দকার শফিউদ্দিন মনি, পৌর মেয়র মাসুদ পারভেজ,উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির আমেদ শরীফ, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, আওয়ামী লীগ নেতা সিদ্দিক হোসেন খান, মিডিয়া পার্টনার গাজী টিভির প্রতিনিধি ড. বায়োজিদ মোড়ল, ওয়ালটনের পরিচালক এস.এম জাহিদ হাসান প্রমুখ।

উল্লেখ্য, বিশাল ময়দানের চারপাশে অবস্থান করা অসংখ্য নারী, পুরুষ, শিশু এ ঘোড় দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। আয়োজকরা জানায়, জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধারই এ আয়োজনের মূল লক্ষ্যে। ১১ বছর আগে চালু করা এ ঘৌড় দৌড় প্রতিযোগিতা এখন এ এলাকায় সমাদৃত সর্বজনীন অনুষ্ঠান। এবারও টাঙ্গাইল জেলা ছাড়াও ময়মনসিংহ, জামালপুর, সরিষাবাড়ী, শেরপুর, ময়মনসিংহ, বগুড়া, সিরাজগঞ্জ, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক ঘোড় সওয়ারী ঘোড়া নিয়ে অংশ নেয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!