সর্বশেষ:
‘মহাদেবপুরে এবার গম চাষে বাম্পার ফলনের সম্ভাবনা’ বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন
ভারতে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

ভারতে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত

:: নিউজ বুক ডেস্ক ::

ভারতে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত একজনকে শনাক্ত করেছে দেশটির সরকার। আজ বৃহস্পতিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ খবর জানান ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে জানানো হয়, ‘উহান বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক শিক্ষার্থীর শরীরে করোনাভাইরাসের সন্ধান মিলেছে কেরালায়।’

ওই রোগীকে হাসপাতালে আলাদা করে রাখা হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়েছে। এতে আরও বলা হয়, ‘রোগীর অবস্থা স্থিতিশীল আছে এবং তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে।’

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, ওই রোগীর অবস্থা স্থিতিশীল। কেরালায় ৪০০ জনেরও বেশি মানুষকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ভারতের বিভিন্ন বিমানবন্দরে এ পর্যন্ত প্রায় ৩০ হাজার যাত্রীকে পরীক্ষা করেছে দেশটির কর্তৃপক্ষ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, ১ জানুয়ারির পরে যারা চীন থেকে এসেছেন, তাদের মধ্যে কারও ক্ষেত্রে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা গেলে দ্রুত নিকবটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে যোগাযোগ করতে।

প্রসঙ্গত, এই ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণগুলি হল জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্ট।

গত বছরের ডিসেম্বর উহানে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এরপর চীনের সীমানা পেরিয়ে এই ভাইরাস রাজধানী বেইজিং, সাংহাই, ম্যাকাও ও হংকংয়ের বাইরে বিশ্বের ১৯টি দেশে ছড়িয়ে পড়েছে। চীনের বাইরে ৯১ জনের দেহে নভেল করোনাভাইরাস সংক্রমণের বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। তবে চীনের বাইরে এ ভাইরাসে কারও মৃত্যুর তথ্য এখন পর্যন্ত আসেনি।

এ পর্যন্ত চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এই ভাইরাসের প্রাদুর্ভাবে এখন পর্যন্ত চীনে ১৭০ জনের মৃত্যু হয়েছে ও আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৭১ জন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!