জনপ্রিয় অভিনেতা তাপস পাল চলে গেলেন

জনপ্রিয় অভিনেতা তাপস পাল চলে গেলেন

:: নিউজ বুক ডেস্ক ::

চলে গেলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পাল। মঙ্গলবার ভোরে ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে জীবনাবসান হয় তাঁর। দীর্ঘদিন ধরে তাপস পাল নার্ভের রোগ ও অনিদ্রাজনিত রোগে ভুগছিলেন।

অভিনয়ের পাশাপাশি ২০০৯ সালে ভারতে সাধারণ নির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। তবে ২০১৬ সালের শেষ দিকে ‘রোজ ভ্যালি’ নামে একটি চিট ফান্ডের সঙ্গে যুক্ত থাকার অভিযোগে পুলিশ তাঁকে গ্রেফতার করে।

১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্ম তাপস পালের। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল তার। তরুণ মজুমদার পরিচালিত ‘দাদার কীর্তি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে। ২২ বছর বয়সে মুক্তি পায় তাঁর প্রথম ছবি ‘দাদার কীর্তি’। ‘গুরুদক্ষিণা’ ছবির জন্য তাঁকে আজীবন মনে রাখবে বাংলার দর্শক মহল। ওই ছবিতে কালী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাপসের যুগলবন্দী রীতিমতো কাঁদিয়েছিল সবাইকে।

‘মায়া মমতা’, ‘সুরের ভুবনে’, ‘সমাপ্তি’, ‘চোখের আলো’, ‘অন্তরঙ্গ’, এবং ‘সাহেব’-এর মত বহু বিখ্যাত বাংলা সিনেমায় তিনি অভিনয় করেছেন। ১৯৮১ সালে ‘সাহেব’-এর জন্য তিনি পান ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। বাংলার মতো বলিউডের ছবিতেও কাজ করেছেন তাপস পাল। ‘অবোধ’ ছবিতে মাধুরী দীক্ষিতের বিপরীতে দেখা যায় তাঁকে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!