বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেলো সাড়ে ৬ হাজার মানুষের

বিশ্বজুড়ে করোনায় প্রাণ গেলো সাড়ে ৬ হাজার মানুষের

:: নিউজ বুক ডেস্ক ::

করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ হাজার ৫১৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে প্রায় ৭শত জনের। বিশ্বের ১৫৭ দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাখ ৭০ হাজার।

এদিকে, গত ২৪ ঘণ্টায় শুধু ইতালিতেই মৃত্যু হয়েছে ৩৬৮ জনের। দেশটিতে এখন পর্যন্ত করোনাতে মৃতের সংখ্যা ১৮শ ৯ জন। যা চীনের বাইরে সর্বোচ্চ। ইতালিতে একদিনে আক্রান্ত হয়েছে সাড়ে তিন হাজারের বেশি মানুষ। ইতালির পর সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে মধ্যপ্রাচ্যের দেশ ইরান। দেশটিতে নতুন করে আরো ১১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭২৪ জনে। এছাড়া দেশটিতে করোনা আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৩৮ জনে।

এছাড়াও স্পেনেও মারা গেছে প্রায় ১শ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা এখন ২৯২। ইউরোপের আরেক দেশ ফ্রান্সেও মোট মৃতের সংখ্যা তিন অঙ্ক ছাড়িয়ে ১২৭ হয়েছে। আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৪২৩ জন। অপরদিকে যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৭৩ জন এবং মারা গেছে ৬৯ জন।

মালয়েশিয়ায় এই ভাইরাসে নতুন করে আক্রান্ত ১৯০। ফলে দেশটিতে এখন পর্যন্ত ৪২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। অপরদিকে কাতারে আক্রান্তের সংখ্যা ৪০১, সৌদি আরবে ১১৮, ভারতে আক্রান্তের সংখ্যা ১১২ এবং মারা গেছে ২ জন।

সংযুক্ত আরব আমিরাতে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৮। ওমানে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২ এবং মারা গেছে ২ জন। অপরদিকে, বাংলাদেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!