৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে

৩ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে

:: নিউজ বুক ডেস্ক ::

ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। এর মধ্যে ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও বাকি দুটি আসনে ব্যালট পেপারে ভোট নেয়া হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ২২ নম্বর ওয়ার্ড নিয়ে ঢাকা-১০ আসন গঠিত। এই আসনের মোট ভোটার ৩ লাখ ১২ হাজার ২৮১জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৭ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৭৭৬ জন। এই নির্বাচনে ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগ থেকে মো. শফিউল ইসলাম, বিএনপি থেকে শেখ রবিউল আলম, জাতীয় পার্টি থেকে হাজী মো. শাহজাহান, প্রগতিশীল গণতান্ত্রিক দল থেকে কাজী মুহাম্মদ আবদুর রহিম, বাংলাদেশ মুসলিম লীগ থেকে নবাব খাজা আলী হাসান আসকারী এবং বাংলাদেশ কংগ্রেস থেকে মো. মিজানুর রহমান।

বাগেরহাট জেলার মোড়লগঞ্জ ও শরণখোলা উপজেলা নিয়ে বাগেরহাট-৪ আসন। এতে মোট ভোটার ২ লাখ ৯৭ হাজার ৪৩৪ জন। ভোট কেন্দ্র ১৪৩ টি এবং ভোট কক্ষ ৬২৯টি। এই নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- আওয়ামী লীগ থেকে মো. আমিরুল আলম মিলন এবং জাতীয় পার্টি থেকে সাজন কুমার মিস্ত্রী।

গাইবান্ধা জেলার সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলা নিয়ে গাইবান্ধা-৩ আসন। এতে মোট ভোটার ৪ লাখ ৮ হাজার ৭৪ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১৩২ এবং ভোট কক্ষ ৭৮৬টি। এই নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন- এরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ থেকে উম্মে কুলসুম স্মৃতি, বিএনপি থেকে অধ্যাপক ডা: সৈয়দ মইনুল হাসান সাদিক, জাতীয় পার্টি থেকে মইনুল রাব্বী চৌধুরী এবং জাসদ থেকে এসএম খাদেমুল ইসলাম খুদি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!