করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়লেন এলিজাবেথ

করোনা আতঙ্কে প্রাসাদ ছাড়লেন এলিজাবেথ

:: লাইফস্টাইল ডেস্ক ::

করোনাভাইরাস পৌঁছে গেছে বাকিংহাম প্রাসাদেও। এক রাজকর্মী আক্রান্ত হওয়ায় সংক্রমিত হওয়ার ভয়ে প্রাসাদ ছেড়েছেন যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথ। পূর্ব সতর্কতা হিসেবে রানী উইন্ডসর ক্যাসলে উঠেছেন। এ পরিস্থিতিতে তার সব ধরনের রাজকীয় কর্মসূচি বাতিল করা হয়েছে। তবে রানী এখনও সম্পূর্ণ সুস্থ আছেন। খবর এএফপি ও বিবিসির।

করোনা আক্রান্ত ওই রাজকর্মী রানীর কতটা কাছাকাছি ছিলেন তা পরিস্কার হওয়া যায়নি। তারপর থেকে বাকিংহাম প্রাসাদের অন্য যে কর্মীরা ওই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন তাদের সবাই স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে আছেন। এক রাজকীয় সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান জানায়, রানী উইন্ডসরে যাওয়ার আগেই ওই কর্মীর করোনাভাইরাস ধরা পড়ে। প্রাসাদে (বাকিংহাম) ৫০০ কর্মী আছেন। তাই যে কোনো কর্মস্থলের মতো এখানেও কোনো পর্যায়ে এর প্রভাব পড়বে তা ধারণা করা যায়।

করোনাভাইরাস শনাক্ত হওয়া ওই রাজকর্মীর নাম প্রকাশ করা হয়নি। গত সপ্তাহের প্রথম দিকে তার দেহে প্রাণঘাতী ভাইরাসটির উপস্থিতি শনাক্ত হয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে ধারণা করা হচ্ছে। এ খবরের বিষয়ে বাকিংহাম প্রাসাদের তরফ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি। তবে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের জন্য যেসব পরামর্শ দেওয়া হয়েছে তার আলোকে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিয়েছে তারা।
যুক্তরাজ্যে দ্রুতগতিতে ছড়িয়ে পড়া কভিড-১৯ বা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৭৪৫ জনের বেশি। এ ছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ৩০০ জন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!