বারহাট্টা‌‌’য় চিকিৎসকে’র সেবা’য় মুগ্ধ হলো রোগী’র পরিবার

বারহাট্টা‌‌’য় চিকিৎসকে’র সেবা’য় মুগ্ধ হলো রোগী’র পরিবার

উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মুহাম্মদ আব্দুর রাজ্জাক

:: আজিজুল হক ফারুক- বারহাট্টা ::

বিশ্ব জুড়ে করুনাভাইরাস আতঙ্ক সবার মাঝেই বিরাজ করছে। দুনিয়া জুড়ে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। এর মধ্যে লক্ষণগুলো হলো সর্দি, কাশি, জ্বর, মাথা ব্যথা ও গলা ব্যথা। আর এইগুলো লক্ষণ দেখলে সবাই ভয় পায়। এই পরিস্থিতিতে সেবা দিয়ে প্রশংসায় ভাসছেন নেত্রকোণার বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক। তিনি বিভিন্ন সর্দি-কাশির রুগীদের সেবা দিয়ে যাচ্ছেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার মুহাম্মদ আব্দুর রাজ্জাক শনিবার ( ২৮ মার্চ) গভীর রাতে সর্দি, কাশি ও শ্বাসকষ্টের এক শিশুকে আন্তরিক সেবা দিয়ে এই প্রশংসা কুড়িয়েছেন।

জানা যায়, বারহাট্টা উপজেলা সদরের স্টেশন রোড এলাকার মাহবুবুর রহমান খান পান্না’র দুই মাস-বয়েসী এক শিশু সর্দি, কাশি-জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল।শনিবার রাতে শিশুটির অবস্থা জটিল আকার ধারণ করে। চাচা মোখলেছুর রহমান হীরা রাত দুইটার দিকে শিশুটিকে বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাসপাতালে নিয়ে যান।

আরো পড়ুন : বারহাট্টায় করোনা মোকাবেলায় ব্র্যাকের নানা কার্যক্রম

এ সময় উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মুহাম্মদ আব্দুর রাজ্জাক জরুরি বিভাগের দায়িত্বে নিয়োজিত ছিলেন। সর্দি, কাশি-জ্বর ও শ্বাসকষ্টের কথা শোনা নিজের সন্তানের মতো করে কুলে নিয়ে শিশুটিকে চিকিৎসা করেন।

চিকিৎসকের আচরণে মুগ্ধ হয়ে হীরা ডাক্তারকে জিজ্ঞাসা করেন, “আপনি কি ভয় পান নাই ? শুনেছি, অনেকেই রুগী ফিরিয়ে দেয়। জবাবে ডাঃ রাজ্জাক বলেন, “ডাক্তারি এক মহান পেশা, স্বেচ্ছায় গ্রহণ করেছি। ভয় পেলে দায়িত্বই এড়ানো হবে।

আরো পড়ুন : করোনা মোকাবেলায় প্রতিদিন মাঠে কাজ করছেন বারহাট্টার উপজেলা চেয়ারম্যান

শিশুটির চাচা মোখলেছুর রহমান হীরা বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, তার সেবায় আমরা মুগ্ধ হয়েছি। আল্লাহ তাকে সুস্থ্য রাখুক। তিনি যেন সবাইকে চিকিৎসা সেবা দিতে পারে। তার মতো প্রতিটি উপজেলা স্বাস্থ্য হাসপাতালে ডাক্তার থাকুক। তাহেল এলাকাবাসী স্বাস্থ্য সেবা থেকে কেউ বঞ্চতি হবে না। বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!