ধনবাড়ীতে করোনার ঝুঁকি নিয়ে মানুষের পাশে মেয়র তপন

ধনবাড়ীতে করোনার ঝুঁকি নিয়ে মানুষের পাশে মেয়র তপন

:: মো. ইউনুস- ধনবাড়ী ::

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় করোনাভাইরাসের আতংকিত সাধারণ মানুষের পাশে দাঁড়িছে ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন।

শুরু থেকেই নিজের আরাম আয়েশকে উপেক্ষা করে এ উপজেলার আতংকিত মানুষকে করোনা প্রতিরোধের অভয়বাণীসহ করোনাভাইরাস প্রতিরোধের সচেনতায় কাজ করে যাচ্ছেন। পৌছে দিচ্ছেন অসহায় পরিবার গুলোর মাঝে ত্রাণ সামগ্রী।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে শুরু থেকে পৌরবাসীর জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন তিনি। যা পৌরবাসীসহ উপজেলায় জন-সাধারণের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছে। পৌরসভাসহ প্রত্যেক ওয়ার্ড, পাড়া-মহল্লায় সর্তকতামূলক প্রচার ও লিফলেট বিলি করেছেন।
উপজেলা গুরুত্বপূর্ণ রাস্তায় ধুলা বালি উড়তে থাকায় মেসি ট্যক্টরের ট্যাংকি বসিয়ে পানি ছিটিনোর ব্যবস্থা করেছেন। গ্রামের রাস্তার মোড়ে-মোড়ে করোনা ভাইরাসের উপসর্গ ও প্রতিরোধের উপায় সম্বলিত বিভিন্ন বিল বোর্ড টাঙ্গিয়ে সাধারণ জনগনকে সচেতন করার চেষ্টা করেছেন। তিনি নিজ উদ্যোগে সাবান, মাস্ক, বিতরণ করেছেন।

শুধু তাই নয় মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করার লক্ষ্যে পৌরসভার গুরুত্বপূণ মোড় গুলোতে মাইকিং ব্যবস্থা করছেন। যেখানে সব সময় করোনার প্রতিরোধের সচেতনতামূলক নির্দেশনা প্রচারিত হচ্ছে। ধনবাড়ী বাজারে প্রবেশকারী পথচারী ও যানবাহনে জীবাণুনাশক স্প্রে করে প্রবেশ করার জন্য পৌরসভার প্রবেশ দ্বার গুলোতে পৌরসভা কর্তৃক লোক নিয়োগ করেছেন।

তিনি নিজে মাইক্রোফোন হাতে নিয়ে পৌরবাসীসহ বাজারে আগত জনসাধারণকে প্রয়োজন ছাড়া বাড়ীর বাহিরে বের হতে নিষেধ করছেন। সামজিক দুরুত্ব বজায় রাখা সহ সন্ধ্যা ৫ টার পর কোন দোকান যেন খোলা না রাখেন সে বিষয়ে দোকানদারকে অনুরোধ করছেন।

শুধু তাই নয় শত কর্মব্যস্ততার মাঝেও করোনার ঝঁকি নিয়ে সরকারী অনুদানের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে ঘরের বাহিরে বের হতে না পারা বিভিন্ন শ্রমিক ও কর্মহীন মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন। প্রতি মহুর্তে নিচ্ছেন তাদের খোঁজ খবর। মেয়র তপনের নেওয়া এমন পদক্ষেপ গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে বিভিন্ন মহুল তার প্রসংশা করার পাশাপাশি সাধুবাদ জানাচ্ছেন।

সোমবার (১৩ এপ্রিল) করোনাভাইরাস সচেতনামূলক প্রচারণায় উপস্থিত ছিলেন ধনবাড়ী উপজেলা সহকারী কমিশন (ভূমি) সাইদা খানম, ধনবাড়ী পল্লী বিদু্যতের জোনাল অফিসের ডিজিএম রফিকুল ইসলাম খান, সংবাদ ও মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আবু এহসান, মো. ইউনুস প্রমূখ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!