নালিতাবাড়ীতে ওএমএস’র চাল বিক্রি শুরু

নালিতাবাড়ীতে ওএমএস’র চাল বিক্রি শুরু

নালিতাবাড়ীতে ওএমএস'র চাল বিক্রি শুরু

:: মো. মঞ্জুরুল আহসান- শেরপুর প্রতিনিধি ::

করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে উদ্ভত পরিস্থিতির কারণে সৃষ্ট কর্মহীন মানুষের জন্য নালিতাবাড়ী পৌরসভায় রোববার (১২ এপ্রিল) থেকে ওএমএস-এর চাল বিক্রি শুরু হয়েছে।

পৌরসভার আড়াইআনী বাজারে রয়েছেন ডিলার মো: রেজাউল করিম এবং গড়কান্দা এলাকায় ফারুক হোসেন । রোববার দুপুরে ডিলার রেজাউল করিম আড়াইআনী কাঁচা বাজারে ওএমএস-এর চাল ১০ টাকা কেজিতে বিক্রি শুরু করেন। সরকারী নির্দেশনা মতো প্রতিজনের কাছে ৫ কেজি করে চাল বিক্রি করেন। প্রথমদিনে ২শ’ ব্যক্তির কাছে মোট এক হাজার কেজি চাল বিক্রি করেন। এদিকে অপর ডিলার মঙ্গলবার থেকে ওএমএস এর চাল বিক্রি করবেন বলে জানান।

আরও পড়ুন : নালিতাবাড়ীতে বন্য শুকরের কামড়ে মা পুত্রসহ আহত- ৪

তদারকী কর্মকর্তা উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর, মুহাম্মদ আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করে বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, স্থানীয় কাউন্সিলরদের উপস্থিতিতে আড়াইআনী বাজারে ওএমএস-এর চাল বিক্রি শুরু হয়। সরকারী নির্দেশনা মতো প্রথমদিন প্রত্যেককে ৫ কেজি করে চাল বিক্রি করা হয়। সপ্তাহের রবি, মঙ্গলবার ও বৃহস্পতিবার এই চাল বিক্রয় করা হবে বলে জানান।

গত ৬ এপ্রিল উপজেলা নির্বাহী অফিসারের দেওয়া আদেশ থেকে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে সরকার ঘোষিত সাধারন ছুটিকালীন সময়ে জনসাধারন গৃহে অবস্থান করায় সাধারন শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এতে তাদের ক্রয় ক্ষমতা হ্রাস পেয়েছে।

দিন মজুর রিক্স্রাচালক, ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ফেরিওয়ালা, চায়ের দোকানদার, ভিক্ষুক, ভবঘুরে, তৃতীয় লিঙ্গ(হিজরা), সম্প্রদায়সহ সকল কর্মহীন মানুষকে এর আওতায় এনে এই বিশেষ ভ্রাম্যমাণ ওএমএস কর্মসুচি বাস্তবায়ন করতে হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “নালিতাবাড়ীতে ওএমএস’র চাল বিক্রি শুরু”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!