ধনবাড়ীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ (ভিডিওতে দেখুন)….

ধনবাড়ীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ (ভিডিওতে দেখুন)….

ম্যাপ প্রতীকী- ধনবাড়ী।

:: নিজস্ব প্রতিবেদক ::

টাঙ্গাইলের ধনবাড়ীতে মরা গরু জবাই করে মাংস বিক্রি করার অভিযোগ উঠেছে। গত সোমবার (২০ এপ্রিল) রাতে ধনবাড়ী পৌর শহরের বনিচন্দ বাড়ী গ্রামের ফেরদৌস মিয়া ও সাঈদ মিয়ার বাড়ীতে এ ঘটনা ঘটে।

শুক্রবার (২৪ এপ্রিল) বিকালে মরা গরু জবাই করে মাংস বিক্রির ঘটনটি প্রকাশ পেলে উপজেলায় ব্যাপক সমালোচনা ও ক্ষোভের সৃষ্টি হয়। এমন ন্যাক্কারজনক ঘটনাটি ঘটিয়েছেন ধনবাড়ী পৌর শহরের বন্দ টাকুরিয়া গ্রামের রেজাউল হকের ছেলে সুজন মিয়া, নূরুল ইসলামের ছেলে মো. রুবেল মিয়া, বাদশা মিয়ার ছেলে মো. লিটু মিয়া এবং কিতাব আলীর ছেলে সাইদুর রহমান।

গরুর মালিক লেবু মিয়া বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, গত সোমবার (২০ এপ্রিল) সন্ধ্যার আমার একটি ৯০ থেকে ৯৫ হাজার টাকার মূল্যের গরু হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। গরুর অসুস্থতা দেখে ধনবাড়ী বাজার থেকে ঔষধ এনে চিকিৎসা দেয়া হয়। ওই দিনই রাত ১০ টায় গরুটি মারা যায়। গরু মরার খবর পেয়ে পাশ্ববর্তী বাড়ীর গরু ব্যাবসায়ী সুজন মিয়া, মো. রুবেল মিয়া, মো. লিটু মিয়া ও সাইদুর রহমান আমার বাড়ীতে আসে।

তারা গরুটি ভ্যানে করে দূরে কোথাও মাটিতে পুঁতে রাখার কথা বলে আমার কাছ থেকে নিয়ে যায়। আমি তাদেরবে ভ্যান ভাড়া বাদদ দেড়শত টাকাও তাদের দেই। তারা গরুটি মাটিতে না পুঁতে পাশ্ববর্তী বনিচন্দ বাড়ী গ্রামের ফেরদৌর মিয়া ও সাঈদ মিয়ার বাড়ীতে নিয়ে রাতেই জবাই করে প্রতি কেজি মাংস ২ শত টাকা দরে গরুর মাংস ওই এলাকাবাসীকে খবর দিয়ে রাতেই বিক্রি করে। গতকাল শুক্রবার বিকালে ঘটনাটি প্রকাশ পেলে পুরো উপজেলায় ব্যাপক চাঞ্চল্যেও ক্ষোভের সৃষ্টি হয় এবং এলাকাবাসী মরা গরু বিক্রিকারীদের বিচার দাবীতে ধনবাড়ী কেরামজানী সড়কের টাকুরিয়া-বান্দ সড়ক অরবোধ করে বিক্ষোভ করে।

ধনবাড়ীতে মরা গরুর মাংস হুমায়ূন করিরের ফ্রিজে রক্ষিত।

এলাকাবাসী ও মরা গরুর মাংস ক্রেতা হুমায়ূন, বেলাল হোসেন, সাদ্দাম হোসেন, রেজাউল করিম ও জয়নাল আবেদীনসহ আরও অনেকেই বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, রমজান উপলক্ষে প্রায় এক লক্ষ টাকার মূল্যের একটি গরু জবাই হবে বলে মাইকিং করে প্রচার করে ফেরদৌস ও সাঈদ মিয়া। পরে সেখান থেকে আমরা প্রতি কেজি ২শত টাকা দরে ৫, ৭ ও ১০ কেজি করে মাংস ক্রয় করি। শুক্রবার (২৪ এপ্রিল) বিকালে জানতে পারি গরুটি মরা ছিল। বর্তমান পরিস্থিতিতে গরুটি কি কারণে মারা গেছে এ নিয়ে আমরা চিন্তিত। কেন আমাদের মরা গরুর মাংস খাওয়ানো হলো এর সুষ্ঠ বিচার প্রশাসনের নিকট দাবী জানাই।

ধনবাড়ী পৌর সভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম তোতা বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, শুক্রবার (২৪ এপ্রিল) এলাকাবাসীর নিকট জানতে পারি এলাকাতে গত সোমবার (২০ এপ্রিল) রাতে মরা গরু জাবাই করে মাংস বিক্রি করা হয়েছে। এ জঘন্য ঘটনার দৃষ্টান্তমূলক বিচার দাবী জানাই।

স্থানীয় ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম তোতা বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, এ ঘটনাটি খুবই দুঃখজনক। প্রকৃত দোষিদের কঠিন বিচার হওয়া দরকার। যাতে করে এমন ঘটনা আর কেউ ঘটাতে না পারে।

ধনবাড়ী থানার ওসি মো. চান মিয়া বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, ঘটনা শুনার পরপরই আমি ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছ। পুলিশ ঘটনায় জড়িতদের বাড়ীতে গিয়ে পায়নি। তারা গাঁ ঢাকা দিয়েছে। তাদেরকে গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, আমি এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি চাই। ঘটনাটি ইউএনও মহোদয় ও ওসি সাহেবকে জানিয়েছি।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, এ ব্যাপারে খোঁজ নিয়ে তাদের বিরুদ্ধে দৃষ্টামূলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!