সর্বশেষ:
‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন অমর একুশে স্মরণে টাঙ্গাইল মুক্তিযোদ্ধা সন্তান সংসদের শ্রদ্ধাঞ্জলি পাইস্কা উচ্চ বিদ্যালয় ধ্বংসের হাত থেকে রক্ষার দাবীতে আলোচনা সভা
টাঙ্গাইলের ধনবাড়ীতে কৃষকের ধান কেটে দিলেন মেয়র তপন (ভিডিও)

টাঙ্গাইলের ধনবাড়ীতে কৃষকের ধান কেটে দিলেন মেয়র তপন (ভিডিও)

:: মো. ইউনুস- ধনবাড়ী ::

টাঙ্গাইলের ধনবাড়ীতে আওয়ামী লীগ, কৃষকলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দিলেন ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। মঙ্গলবার (২৮ এপ্রিল) পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের দক্ষিণ মিয়াপাড়া এলাকার কৃষক আবুল কালামের ৩ বিঘা জমির ধান কেটে মাড়াই করে দেন মেয়র ও নেতাকর্মীরা।

এ সময় সাংবাদিক, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থীসহ স্বেচ্ছাসেবকরা ধান কাটা ও মাড়াই কাজে সহায়তা করেন। মেয়রের সাথে কাস্তে হাতে মাঠে নেমে ধান কাটা ও মড়াই কাজে সরাসরি অংশ নেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইকবাল হোসেন তালুকদার, উপজেলা কৃষকলীগ সভাপতি নজরুল ইসলাম, পল্লী বিদ্যুত ধনবাড়ী জোনাল অফিসের ডিজিএম রফিকুল ইসলাম খান, প্রেসক্লাব সম্পাদক আনছার আলী, অধ্যাপক মোজাম্মেল হক, মানবাধিকার কর্মী আব্দুল্লাহ আবু এহসান, মো. ইউনুস প্রমূখ।
কৃষক বাঁচাও, দেশ বাঁচাও এই শ্লোগানকে সামনে রেখে করোনাভাইরাসের এ সময়ে শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাশে দাঁড়িয়েছে ধনবাড়ী পৌর সভার মেয়র, উপজেলা চেয়াম্যানসহ আওয়ামী লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও শিক্ষক-শিক্ষার্থীরা।

কৃষক আবুল কালাম জানান, করোনার প্রভাবে শ্রমকি সংকট ও অর্থ সংকটের কারণে আমার ৩ বিঘা জমির পাঁকা ধান কাটতে পারছিলাম না। এ দিকে জমিতে বৃষ্টির পানি জমে গেছে। তাই ক্ষেতের পাঁকা ধান নিয়ে খুবই দুর্শ্চিন্তায় ছিলাম। খবর শুনে মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন লোকজন নিয়ে এসে আমার ধান কেটে মাড়াই করে দিলেন। এতে আমি খুবই খুশি।

ধনবাড়ী পৌর সভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, করোনাভাইরাসের প্রভাবে শ্রমজীবি ও খেটে মানুষ অনেকটাই ঘরে আবদ্ধ। ফলে আজকে মাঠের পাকা ধান কাটতে শ্রমিক পাওয়া যাচ্ছে না। কাজেই মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে ও কৃষিমন্ত্রীর পরামর্শে নেতাকর্মীদের সাথে নিয়ে কৃষকের ধান কেটে মাড়াই করে দেয়া হচ্ছে। তিনি আরও বলেন যারা মাঠের পাকা ধান নিয়ে বিপাকে পড়বেন খবর পাওয়া মাত্রই তাদের ধান পৌর সভার ব্যবস্থাপনায় কেটে দেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!