নালিতাবাড়ীতে বন্য শুকরের কামড়ে নিহত-১, আহত-৮

নালিতাবাড়ীতে বন্য শুকরের কামড়ে নিহত-১, আহত-৮

:: শেরপুর প্রতিনিধি ::

শেরপুরের নালিতাবাড়ী প্রত্যন্ত পাহাড়ি অঞ্চলে গত কয়েক সপ্তাহে বন্য শুকর কামড়িয়ে আহত করে ৮ ব্যক্তিকে এবং নিহত হয় এক নারী। বন্য এই শুকরটিকে পাহাড়িবাসী আটক করে। গতকাল ৩ মে ক্ষুদ্র নৃ-তাত্বিক জনগোষ্ঠির গারো সম্প্রদায়ের মানুষেরা আটককৃত এই শুকরটিকে খেয়েছে বলে জানা গেছে। প্রথমে এই বন্য শুকরের কামড়ে বুরুঙ্গা গ্রামের দুইজন আহত হয়।

পরে গত ১২ এপ্রিল, রোববার মধুটিলা ইকোপার্কে মা পুত্র সহ ৪ জন আহত হয়। আহতদের তিনজন পূর্ব সমশ্চুড়া লক্ষীকুড়া গ্রামের সোরহাব আলীর স্ত্রী কোহিনুর বেগম(৪৮), পুত্র রিয়াদ(১৩), হবর আলীর স্ত্রী আমেনা বেগম(৫০), এবং বুরুঙ্গা গ্রামের উমেদ আলীর পুত্র নুরুল হক।
স্থানীয়রা তাদের উদ্ধার করে নালিতাবাড়ী স্বাস্থ্যকমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করিয়েছেন। আহত মা পুত্র ও আমেনা বেগম(৪৮) কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর আমেনা বেগমের মৃত্যু ঘটে। এই ঘটনার এক সপ্তাহ পরেই খলচান্দা গ্রামের আরো দুই ব্যক্তিকে বন্য শুকর কামড়িয়ে আহত করে।

সর্বশেষ সমশ্চুড়ার বড় খোল জঙ্গলে লাকড়ি কুড়াতে গিয়ে গত ৩ মে রোববার সকালে শুকরের কামড়ে আহত হয় বিজয় সাংমা(৫০) নামে এক যুবক। সে এখন বরোমারী মিশনারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সহদেব কোচ(৫০) জানায়, বিজয় সাংমাকে বন্য শুকরের আক্রমণের খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে তার আত্মীয়-স্বজন ও এলাকাবাসীসহ জাল ও লাঠিশূটা নিয়ে শুকরটিকে ধাওয়া করে ওই জঙ্গলেই আটক করে। শুকরটির গায়ে আঘাতের চিহ্ন ছিল। তাৎক্ষনিক ওই শুকরটি মেরে আমরা মাংস খেয়ে ফেলি। তবে এখনো শুকর আতংকে রয়েছেন পাহাড়ি জনপদের মানুষ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!