জীবন ঝুঁকি নিয়ে নৌকায় যমুনা পার

জীবন ঝুঁকি নিয়ে নৌকায় যমুনা পার

:: টাঙ্গাইল ::

করোনা পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ থাকায় ঈদের ছুটি কাটাতে উত্তরবঙ্গগামী শতশত লোককে করোনা ও মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি নিয়ে ছোট ছোট ইঞ্জিনচালিত নৌকায় মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যমুনা নদী পারি দিতে এমন চিত্র দেখা গেছে।

১৭ এপ্রিল যমুনা নদীতে নৌকা ডুবির ঘটনায় পরের দিন টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়ার চর এলাকায় আলিফা (২২) নামের এক নারীর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। করোনার ঝুঁকি এড়াতে গণপরিবহন বন্ধ থাকায় বিভিন্ন উপায়ে যমুনা সেতু পর্যন্ত এসে পুলিশী বাধাঁর সম্মুখীন হয়ে বিকল্প ব্যবস্থায় নদী পার হতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

মঙ্গলবার (১৯ মে) সরেজমিনে উপজেলার যমুনা নদীর গড়িলাবাড়ি ঘাটে ও নিউ ধলেশ্বরী ঘাটে গিয়ে দেখা যায়, স্বপরিবারে ছোট ছোট শিশু, নারী-পুরুষ করোনা, মারাত্মক দুর্ঘটনার ঝুঁকি ও সুপার সাইক্লোন আম্পানের সতর্কতার কোনও তোয়াক্কা না করে লাইফ জ্যাকেট ছাড়া অনুমোদিত ঝুঁকিপূর্ণ যাত্রী পরিবহন করছে স্থানীয় নৌযান চালকরা। আবার এ সকল চালকরা স্থানীয় প্রভাবশালীদের মদদে এ অনুমোদিত যাত্রী পরিবহন করছে বলে জানান।

শিশু বাচ্চাসহ বিবাড়িয়া থেকে গ্রামের বাড়ী গাইবান্ধায় যাচ্ছেন রোকসানা আক্তার নামের এক নারী। বাচ্চাসহ জীবনের নানা রকম ঝুঁকি নিয়ে নৌকায় কেন পার হচ্ছেন। জানতে চাইলে তিনি বলেন, করোনা পরিস্থিতিতে ঈদেও ছুটিতে কর্মস্থলে থাকাটা অসহায়ের মতো লাগবে চিন্তা করে অনেক কষ্টে ভেঙ্গে ভেঙ্গে এ পর্যন্ত আসলে পুলিশ যাত্রীসহ আমাদের গাড়ীকে সেতু পার হতে বাধাঁ প্রয়োগ করে। তাই বিকল্প এ ব্যবস্থায় ঝুঁকি নিইে পার হতে হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নৌকা চালক জানান, ২ মাসেরও বেশি সময় ধরে বেকার থাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার করোনার ঝুঁকি কমাতে বহিরাগত লোকদের দ্রুত নৌকাযোগে পার করে দিতে বলেছেন। এতে আমাদেরও কিছু আয় হলো।

এ বিষয়ে জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারের মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, বিষয়টি আমরা অবগত ছিলাম না, অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!