নিম্ন আয়ের শিল্পীদের ঈদ বোনাস দিলেন যারা

নিম্ন আয়ের শিল্পীদের ঈদ বোনাস দিলেন যারা

:: বিনোদন প্রতিবেদক ::

করোনাভাইরাসের কারণে পুরো দেশ লকডাউনে। যে কারণে শুটিং, এডিটিং, ডাবিং—সবই বন্ধ। সবকিছুর মতো বন্ধ রয়েছে বিএফডিসিও। যে কারণে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের শিল্পীরা। এরই মধ্যে অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, অনন্ত জলিল, নায়িকা নিপুণসহ অনেকেই বাড়িয়েছেন সাহায্যের হাত।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নিম্ন আয়ের শিল্পীদের ঈদ বোনাস দেওয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। তবে সমিতির নিজস্ব ফান্ড থেকে নয়, ঈদ বোনাসের জন্য গঠন করা হয়েছে আলাদা বোনাস ফান্ড।

এই ফান্ডে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন জনপ্রিয় অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল, চ্যানেল আইয়ের চেয়ারম্যান ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী কনকচাঁপা, নায়িকা শিল্পী, জনপ্রিয় অভিনেতা মিশা সওদাগর ও নায়ক জায়েদ খান। এ ছাড়া সহযোগিতা করেছেন অভিনেতা সজীব তাহের, লন্ডনপ্রবাসী ব্যবসায়ী সেলিম চৌধুরী।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘যাঁরা আমাদের এই ঈদ বোনাস ফান্ডে অর্থ দিয়ে সহযোগিতা করেছেন, তাঁদের অনেক ধন্যবাদ। আগামীকাল থেকে আমরা নিম্ন আয়ের শিল্পী এবং করোনাকালে সমস্যায় পড়া শিল্পীদের মাঝে ঈদ বোনাস দেওয়া শুরু করব। আমরা এরই মধ্যে তিন শতাধিক শিল্পীর নাম চূড়ান্ত করেছি, যাঁরা করোনার এই সময়ে আর্থিক কষ্টে রয়েছেন।’

জায়েদ আরো বলেন, ‘দিন দিন যেভাবে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে, মনে হয় না খুব তাড়াতাড়ি তা শেষ হবে। আমরা সমিতি থেকে সিদ্ধান্ত নিয়েছি ঈদের পরও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর পাশাপাশি এসব শিল্পীকে অর্থ সহযোগিতা দেব। সবাই বাসায় থাকুন, নিজে সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখুন আর দোয়া করুন সৃষ্টিকর্তা যেন এই মহামারি থেকে আমাদের মুক্ত করে।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কল্যাণে ঘরে বসেই তিনবেলা খাবার পাচ্ছেন অসহায় শিল্পীরা। সমিতি ঘোষণা দিয়েছে ‘যত দিন করোনা, তত দিন ঘরে বসেই খাবার পাবে শিল্পীরা।’

এরই মধ্যে প্রয়াত শিল্পীদের পাশে দাঁড়িয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি। তাঁদের ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী।

এর আগে জরুরি চিকিৎসা দিতে মেডিকেল টিম গঠন করে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। চলচ্চিত্রের সব শিল্পী ফোন করেই নিতে পারছেন এই সেবা। কেউ গুরুতর অসুস্থ হলে তাঁকে হাসপাতালে পাঠানো হচ্ছে সমিতির উদ্যোগে। প্রয়াত শিল্পীর পরিবারও এই সেবা পাবে বলে জানিয়েছিলেন জায়েদ খান।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!