নালিতাবাড়ীতে ট্রান্সফরমার বিকল : দুর্ভোগে ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক

নালিতাবাড়ীতে ট্রান্সফরমার বিকল : দুর্ভোগে ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক

:: শেরপুর প্রতিনিধি ::

শেরপুরের নালিতাবাড়ীতে পাওয়ার স্টেশনের দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি ১১দিন ধরে বিকল হওয়ায় দুর্ভোগে পড়েছেন প্রায় ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক।এনিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আবাসিক প্রকৌশলীর অফিস সুত্রে জানা যায়, ঈদের আগেরদিন রাতে ঝড়ের প্রভাবে দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি হঠাৎ বিকল হয়ে যায়। এরপর থেকেই একটি ট্রান্সফরমারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের কাজ চলতে থাকে। এতে মোট চাহিদার অর্ধেক বিদ্যুৎ সরবরাহ হচ্ছে। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বিদ্যুৎ সুবিধাভোগীদের। অবশেষে গত ০২ জুন দিবাগত রাতে একটি ট্রান্সফরমার এসেছে আবাসিক প্রকৌশলীর দপ্তরে। বিকল ট্রান্সফরমারটি সরিয়ে সচল ট্রান্সফরমারটি স্থাপনের কাজ চলছে দ্রুত গতিতে।

নালিতাবাড়ীতে বাণিজ্যিক ও আবাসিক সহ প্রায় ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক আছে। এতে উপজেলায় বিদ্যুতের চাহিদা বিদ্যমান ৬ মেগাওয়াট। একটি বিকল হওয়ার আগে দুটি ট্রান্সফরমারে চাহিদার শতভাগ পূরণ হতো বলে জানান সহকারী আবাসিক প্রকৌশলী মো: গুলজার হোসেন।

অতিরিক্ত বিদ্যুৎ বিলের ব্যাপারে গুলজার হোসেন বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, জনবল কম এবং প্রিপেইট মিটার না থাকার কারণে কিছুটা সমস্যা হচ্ছে এবং আমরা তা নিরসনও করে যাচ্ছি।

শেরপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত রায় বিডি নিউজ বুক টোয়েন্টিফোর ডট নেটকে জানান, দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি ঝড়ে বিকল হয়ে গেছে। আমরা একটি সচল ট্রান্সফরমার স্থাপনে দ্রুত গতিতে কাজ করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “নালিতাবাড়ীতে ট্রান্সফরমার বিকল : দুর্ভোগে ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!