রাজধানীর যে ২৪ স্থানে এবার বসবে কোরবানির পশুর হাট

রাজধানীর যে ২৪ স্থানে এবার বসবে কোরবানির পশুর হাট

আগের ছবি

:: নিজস্ব প্রতিবেদক ::

ঈদুল আযহা আসন্ন। কোভিড-১৯ মহামারী পরিস্থিতিতে এবার পশুর হাট নিয়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। করোনা সংক্রমণের চূড়ান্ত পর্যায় এখন। এমতাবস্থায় রাজধানীর দুই সিটি করপোরেশনে ২৪টি কোরবানির পশুর হাট বসানোর তালিকা চূড়ান্ত হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ১৪টি স্থানে হাটের তালিকা চুড়ান্ত করে ইজারার জন্য বিজ্ঞপ্তি দিয়েছে। আর উত্তর সিটি করপোরেশন এলাকায় নির্ধারণ করা হয়েছে ১০টি হাটের জন্য স্থান।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১অগাস্ট মুসলিমদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহা উদযাপিত হতে পারে বাংলাদেশে।

ঈদের ১৫ দিন আগে থেকেই পশু কেনার প্রস্তুতি শুরু হয় মুসলমানদের মধ্যে।

বরাবরের মতই কোরবানির ঈদ সামনে রেখে প্রস্তুতি নিতে শুরু করে ঢাকার দুই সিটি করপোরেশন।

আরও পড়ুন : করোনা পরিস্থিতি আরও দুই-তিন বছর স্থায়ী হতে পারে : স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

গত ১৪ জুন ১৪টি হাটের অস্থায়ী ইজারার জন্য দরপত্র ডেকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

উত্তর শাহজাহানপুর মৈত্রী সংঘ মাঠ এলাকার খালি জায়গা, হাজারীবাগের ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি মাঠ সংলগ্ন খালি জায়গা, কামরাঙ্গীরচরের ইসলাম চেয়ারম্যানের বাড়ি থেকে দক্ষিণে বুড়িগঙ্গা বাঁধ পর্যন্ত খালি জায়গা, পোস্তগোলা শ্মশান ঘাট এলাকার খালি জায়গা, শ্যামপুর বালুর মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজারের আশপাশের খালি জায়গা, আরমানিটোলা মাঠ সংলগ্ন আশপাশের খালি জায়গা, গোপীবাগ বালুর মাঠ ও কমলাপুর স্টেডিয়ামের আশপাশের খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন আশপাশের খালি জায়গা, ধূপখোলা মাঠ সংলগ্ন খালি জায়গা, সাদেক হোসেন খোকা মাঠ সংলগ্ন ধোলাইখাল ট্রাক-স্ট্যান্ড এলাকা, আফতাব নগরের (ইস্টার্ন হাউজিং) ব্লক ই, এফ, জি,এইচ এবং সেকশন-১ ও ২ এর খালি জায়গা, আশুলিয়া মডেল টাউনের খালি জায়গা,লালবাগের রহমতগঞ্জ খেলার মাঠের আশপাশের খালি জায়গাকে হাটের জন্য নির্ধারণ করা হয়েছে সেখানে।

এছাড়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থায়ী পশুর হাট রয়েছে গাবতলীতে। পাশাপাশি উত্তরা ১৫ নম্বর সেক্টরের ১ নম্বর ব্রিজের পশ্চিমের অংশ এবং ২ নম্বর ব্রিজের পশ্চিমে গোলচত্বর পর্যন্ত সড়কের ফাঁকা জায়গা, ভাটারা (সাঈদ নগর) পশুর হাট, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, বাড্ডা ইস্টার্ন হাউজিংয়ের (আফতাবনগর) ব্লক-ই সেকশন-৩ এর খালি জায়গা, মোহাম্মদপুর বুদ্ধিজীবী সড়কের পাশে পুলিশ লাইন্সের খালি জায়গা, মিরপুর সেকশন-৬ ওয়ার্ড-৬ এর ইস্টার্ন হাউজিংয়ের খালি জায়গা, উত্তরা ১৭ নম্বর সেকটরের বৃন্দাবন থেকে বিজিএমইএ পর্যন্ত খালি জায়গা, কাওলা শিয়ালডাঙ্গার পাশের খালি জায়গা, ভাসানটেক সড়কের খালি জায়গা কোরবানির পশুর হাটের জন্য নির্ধারণ করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!