বরিভলির গলিতে খেলতাম ভাবিনি এত দূর আসব

বরিভলির গলিতে খেলতাম ভাবিনি এত দূর আসব

:: ক্রীড়া ডেস্ক ::

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৭ সালের ২৩ জুন। ১৩ বছর কেটে গেল দেশের জার্সি গায়ে চাপিয়ে। এই উপলক্ষে টুইট করলেন রোহিত শর্মা।

বেলফাস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে রোহিত অবশ্য ব্যাট হাতে ক্রিজে যাওয়ার সুযোগ পাননি। নয় উইকেট জিতে গিয়েছিল রাহুল দ্রাবিড়ের ভারত। ২৬ জুন আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার ব্যাট করতে গিয়েছিলেন রোহিত। বেলফাস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই ম্যাচে সাত নম্বরে নেমেছিলেন তিনি। কিন্তু আউট হন মাত্র আট রানে। জাক কালিসের বলে বোল্ড হয়েছিলেন তিনি। চার উইকেটে হেরেছিল ভারত।

রোহিত নজরে আসেন সেই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপে। মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ভারতের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস ছিল তাঁর। পরের বছর অস্ট্রেলিয়ায় ভারতের ভিবি সিরিজ জেতার নেপথ্যেও অবদান ছিল রোহিতের। কিন্তু, ধারাবাহিকতার অভাবের জন্য জাতীয় দলে নিয়মিত হতে পারেননি ২০১৩ সাল পর্যন্ত। ইংল্যান্ডে হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেনার হিসেবে রোহিতের পথচলা শুরু হয়। আর ফিরে তাকাতে হয়নি। গত বছর থেকে টেস্টেও ওপেনার হিসেবে শুরু করেছেন সাফল্যের সঙ্গে।

রোহিত টুইট করেছেন, “অসাধারণ ১৩ বছর ও আগামীর জন্য কৃতজ্ঞ। বরিভলির গলিতে খেলতাম। সেখান থেকে এই দিনে পৌঁছব, কখনই ভাবিনি। স্বপ্নপূরণের মধ্যে দিয়ে চলছি।” কেরিয়ারে ২২৪ এক দিনের ম্যাচে ৪৯.২৭ গড়ে ৯১১৫ রান করে ফেলেছেন হিটম্যান। এর মধ্যে সেঞ্চুরির সংখ্যা ২৯। ৩৫ টেস্ট ও ১০৮ টি-টোয়েন্টিতে করেছেন যথাক্রমে ২১৪১ ও ২৭৭৩ রান। সাদা বলের ক্রিকেটে তিনি দলের সহ-অধিনায়ক।

খবর- আনন্দবাজার পত্রিকা

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!