করোনার নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাসমূহের মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তুলতে হবে – ওবায়দুল কাদের

করোনার নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাসমূহের মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তুলতে হবে – ওবায়দুল কাদের

ফাইল ফটো।

:: নিজস্ব প্রতিবেদক – ঢাকা ::

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, করোনার নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাসমূহের মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করে, পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় করোনার নমুনা পরীক্ষার সুযোগ সম্প্রসারণ করা হবে।

তিনি বলেন, নমুনা গ্রহণ ও ফলাফল প্রদানে দেরী হওয়ায় অনেক রোগী ও আত্মীয়-স্বজনের যেমনি উদ্বেগ বাড়ছে তেমনি মনোবল হারানোর পরিস্থিতি তৈরি হচ্ছে। কিছু হাসপাতাল ও ক্লিনিকের বিরুদ্ধে অপ্রয়োজনীয় ও অযৌক্তিক পরীক্ষা-নিরীক্ষা দিয়ে রোগীদের ভোগান্তি বাড়ানোর অভিযোগ রয়েছে। মন্ত্রী এ দুর্যোগকালে মানবিকতার দৃষ্টান্ত স্থাপনে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

আরও পড়ুন : কাজু বাদাম, কফি, ড্রাগন ফলসহ অপ্রচলিত ফসলের উৎপাদন বাড়ানো ও প্রক্রিয়াজাতে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে -কৃষিমন্ত্রী

সরকারের বিরুদ্ধে বিরাজনীতিকরণের বিএনপি মহাসচিবের অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ সংকটকালে সরকার কোন রাজনীতি করছে না। বাংলাদেশ আওয়ামী লীগও দিচ্ছে না কোন রাজনৈতিক কর্মসূচি। এখন রাজনীতি হচ্ছে করোনার সংক্রমণ রোধ ও মানুষকে বাঁচানো।

মন্ত্রী বৃহস্পতিবার (২৫ জুন) সকালে তার নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে একথা জানান।

তিনি বলেন, সরকারের নয়, নেতিবাচক রাজনীতির জন্য বিএনপি’র নিজেদেরই দেয়ালে পিঠ ঠেকে গেছে। তাই বক্তৃতা-বিবৃতি দিয়ে সরকারের অন্ধ সমালোচনা ছাড়া বিএনপি’র এখন আর কোন রাজনীতি নেই।

দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এমন প্রতিকূল সময়ও বৈদেশিক মূদ্রার রিজার্ভ পঁয়ত্রিশ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। রেমিটেন্স প্রবাহের গতি অব্যাহত রয়েছে। তিনি এসময়ে বেসরকারি প্রতিষ্ঠানসমূহকে জনবল ছাঁটাই না করার আহ্বান জানান।

১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে জাতি যেমনি লক্ষ্য অর্জন করেছে তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পারম্পরিক সহমর্মিতা, ত্যাগ ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে করোনার আঁধার থেকে আলোকিত উত্তরণের পথে জাতি এগিয়ে যাবে বলে জনাব কাদের এসময় দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

One response to “করোনার নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সংশ্লিষ্ট সংস্থাসমূহের মধ্যে কার্যকর সমন্বয় গড়ে তুলতে হবে – ওবায়দুল কাদের”

  1. […] গম্বুজ মসজিদে শুরু হচ্ছে নামাজ আদায় করোনার নমুনা পরীক্ষাসহ চিকিৎসা সংশ্ল… কাজু বাদাম, কফি, ড্রাগন ফলসহ অপ্রচলিত […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!