বিএসটিআই’র কার্যক্রমকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে শিল্প সচিবের নির্দেশ

বিএসটিআই’র কার্যক্রমকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে শিল্প সচিবের নির্দেশ

:; নিউজ বুক ডেস্ক ::

বিএসটিআই’র কার্যক্রমকে আন্তর্জাতিক মানে উন্নীত করার নির্দেশ দিয়ে শিল্প সচিব এ কে এম আলী আজম বলেছেন, বিএসটিআই দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। বিএসটিআই আগের তুলনায় অনেক গতিশীল হয়েছে। এই ধারা অব্যাহত রেখে জাতীয় মান নির্ধারণী প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে বিএসটিআই’র কার্যক্রমকে বেগবান করতে হবে। আজ বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওস্থ প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শিল্প সচিব বলেন, একটি দেশের পণ্যের পরীক্ষণ পদ্ধতি যত ভালো সেদেশে তত ভালো মানের পণ্য উৎপাদিত হবে। ভালো মানের পণ্য উৎপাদন করতে পারলে রফতানি বাজার সম্প্রসারিত হবে। এছাড়া অভ্যন্তরীণ বাজারেও ভোক্তার কাছে ভালো মানের পণ্য পৌঁছে দেয়া সম্ভব। তিনি আরও বলেন, বিএসটিআই’র লোগো যেন আন্তর্জাতিকভাবে সর্বোচ্চ গ্রহণযোগ্যতা অর্জন করতে পারে আমাদের সকলকে সে বিষয়ে একই সঙ্গে কাজ করতে হবে। এ বিষয়ে শিল্প মন্ত্রণালয় বিএসটিআইকে প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান করবে বলে তিনি আশ্বস্থ করেন।

বিএসটিআই’র মহাপরিচালক মুয়াজ্জেম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব মোঃ হেলাল উদ্দিন, বিএসটিআই’র পরিচালক (প্রশাসন) মোঃ তাহের জামিলসহ শিল্প মন্ত্রণালয় এবং বিএসটিআই’র ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!