সর্বশেষ:
‘মহাদেবপুরে এবার গম চাষে বাম্পার ফলনের সম্ভাবনা’ বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন
বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার -কৃষিমন্ত্রী

বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার -কৃষিমন্ত্রী

অনুষ্ঠান শেষে খাদ্য সহায়তা ও সবজি বীজ তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ।

:: মধুপুর প্রতিনিধি ::

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বর্তমান সরকারকে কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকার কৃষিতে নানা উদ্যোগ নিয়ে আর বিপুল পরিমাণ প্রণোদনা দিয়ে উৎপাদন বাড়িয়ে দেশকে খাদ্যে স্বয়ং সম্পন্ন করতে সক্ষম হয়েছে। কৃষকরা আগের তুলনায় অনেক কম দামে সার পাচ্ছেন। সরকার এ খাতে ভর্তুকি দিচ্ছে। আর বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) মাঠ পর্য়ায়ে কৃষি উন্নয়নে ভূমিকা রাখার কারণে এমনটি সম্ভব হয়েছে।

টাঙ্গাইলের মধুপুরে বৈশ্বিক করোনা মহামারীর প্রেক্ষিতে মধুপুর উপজেলার আউশনারা ও মহিষমারা ইউনিয়নের সংকটাপন্ন জনগণের মাঝে বিএডিসি কৃষিবিদ সমিতি’র খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে শুক্রবার (২৬ জুন) সকালে মধুপুর কাকরাইদের আলুবীজ হিমাগারের উপ-পরিচালক কার্যালয়ের হলরুমে ও বিকেল সাড়ে তিনটায় মহিষমারা ইউনিয়নের নেদুরবাজার উচ্চ বিদ্যালয় মাঠে পৃথক দুই পর্বে অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আরও পড়ুন : না ফেরার দেশে চলে গেলেন নওগাঁর ভাষা সৈনিক এমএ রকীব

করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রী বলেন, করোনাভাইরাস এমন একটি ভাইরাস এ ভাইরাস কিভাবে কাজ করে। এর জীবন রহস্য কি। চিকিৎসা পদ্ধতি কিছুই আবিষ্কার হয়নি। সারা পৃথিবী এ সংকটে পড়েছে। অর্থনীতিবিদ ও গবেষকরা বলেছেন ও গণমাধ্যমে প্রকাশ হয়েছে করোনা প্রভাবে দেশে দেশে খাদ্য উৎপাদন কমে যাবে। খাদ্যাভাব দেখা দিবে এমনকি দুর্ভিক্ষ দেখা দিতে পারে। সারা পৃথিবীর সাথে এমন একটি সংকটময় সময় পার করছি আমরাও। এ প্রেক্ষিতে আমাদেরর নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলভাবে এ ভাইরাসের প্রভাব প্রতিরোধ করতে কাজ করে যাচ্ছেন। তার আন্তরিক নেতৃত্ব, নিরলস চেষ্টা আর আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাসকে মোকাবেলা করে দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসতে পারব আশা করি।

বিএডিসি কৃষিবিদ সমিতি‘র সভাপতি ও প্রকল্প পরিচালক (বীব্যআউপ্র) রিপন কুমার মন্ডলের সভাপতিত্বে কৃষিবিদ সমিতি’র সাংগঠনিক সম্পাদক মধুপুর বিএডিসি’র উপ পরিচালক (বীজ) সঞ্জয় রায়ের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএডিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সায়েদুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএডিসি’র প্রকল্প পরিচালক (বীজ) ও বিএডিসি কৃষিবিদ সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র দে, কৃষিবিদ সমিতি’র টাঙ্গাইল চ্যাপ্টারের আহবায়ক ও বীজ প্রত্যয়ন বিভাগের যুগ্নপরিচালক কৃষিবিদ দেবদাস সাহা, মধুপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা, সিনিয়র সহকারি পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন, উপজেলা আওয়ামী লীগেরসহ সভাপতি ইয়াকুব আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ আহমেরদ নাসির, আউশনারা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম মোস্তফা, মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন প্রমুখ।

আরও পড়ুন : করোনাকালেও চলছে বাংলাদেশের ‘ভিআইপি সংস্কৃতি’

পরে ওই দুই ইউনিয়নের পৃথক অনুষ্ঠানে ২৫০ জন করে ৫শত অসহায় নারী-পুরুষের হাতে খাদ্য সহায়তা ও সবজি বীজ তুলে দেয়া হয়।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!