জামালপুরে বন্যা আরও অবনতি

জামালপুরে বন্যা আরও অবনতি

:: জামালপুর প্রতিনিধি ::

উজানের পাহাড়ী ঢল ও টানা বর্ষনে যমুনা ও পুরাতন ব্রহ্মপুত্রসহ সকল নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় জামালপুরের বন্যা পরিস্থিতি আরো অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে ৮ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৮৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মেলান্দহ, মাদারগঞ্জ, বকশীগঞ্জ ও সরিষাবাড়ি উপজেলার ২৭ টি ইউনিয়ন এবং ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও মাদারগঞ্জ পৌরসভার নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। জেলায় ১ লাখ ৫০ হাজার মানুষ পানিবন্দী। পানিবন্দী মানুষ গবাদি পশুসহ বিভিন্ন বাঁধ ও আশ্রয় কেন্দ্র্রে আশ্রয় নিয়েছে। বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় মেলান্দহ-মাহমুদপুর সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

বন্যার পানিতে তলিয়ে গেছে জেলার ৭ হাজার হেক্টর জমির পাট, আউশ, বাদাম ও সবজিসহ বিভিন্ন ফসল। বন্যা কবলিত ইউনিয়নগুলোর সাথে উপজেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বন্যা কবলিত এলাকার জন্য ২৭টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!