ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ সদস্য নিহত

ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ সদস্য নিহত

:: আন্তর্জাতিক ডেস্ক ::

ভারতে আসামি ধরতে গিয়ে দুর্বৃত্তদের গুলিতে ৮ পুলিশ সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে উত্তরপ্রদেশের রাজধানী লক্ষ্ণৌ থেকে ১৫০ কিলোমিটারের দূরত্বে কানপুরের বিকারু গ্রামে এ ঘটনা ঘটে।

ভারতের আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, আসামি ধরতে ঘটনাস্থলে পৌঁছতেই পুলিশকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে দুষ্কৃতিকারীরা। ফলে এক ডেপুটি পুলিশ সুপার, তিন সাব ইনস্পেক্টর, চার কনস্টেবল-সহ মোট আট জন পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে। এছড়া চার জন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পুলিশের পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে অন্তত তিন দুষ্কৃতীর।

পুলিশ সূত্রে জানায়, বিকাশ দুবে নামে এক কুখ্যাত সন্ত্রাসীকে গ্রেফতার করতে বিকারু গিয়েছিল পুলিশের ওই দলটি। বিকাশের নামে ৬০টির বেশি মামলা রয়েছে। সম্প্রতি এক হত্যা মামলায় নাম জড়ানোয় তাকে ধরতে যায় পুলিশ। কিন্তু গ্রামে ঢোকার মুখে রাস্তা ছিল বন্ধ। জেসিবি বসিয়ে পথ আটকে দেওয়া হয়েছিল। ফলে গাড়ি থেকে নেমে গ্রামে ঢুকতেই পুলিশের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা।

পুলিশ জানিয়েছে, বাড়ির ছাদে উঠে তিন দিক থেকে পুলিশের উপর গুলি চালানো হয়। তাতেই মৃত্যু হয় আট পুলিশকর্মীর। পুলিশের পাল্টা গুলিতে বিকাশের তিন সঙ্গীর মৃত্যু হলেও বিকাশ এখনও অধরা।

উত্তরপ্রদেশের ডিজিপি এইচসি অবস্তী জানিয়েছেন, গ্রামে ঢুকতেই বাড়ির ছাদ থেকে পুলিশের উপর গুলি চালাতে শুরু করে দুষ্কৃতীরা। তাতেই ওই পুলিশকর্মীদের মৃত্যু হয়েছে। বিকাশের বিরুদ্ধে অভিযানের খবর পেয়ে পরিকল্পনা করেই এই দুষ্কৃতীরা হামলা চালিয়েছে বলে দাবি ওই পুলিশ অফিসারের। কানপুরের এডিজি জেএন সিংহ জানিয়েছেন, পরিস্থিতির মোকাবিলায় কনৌজ ও কানপুরের দেহাত থেকে বিশাল পুলিশবাহিনী নিয়ে আসা হয়েছে।

নিহত পুলিশকর্মীদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনার রিপোর্ট চেয়েছেন তিনি। দুষ্কৃতীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য ডিজিপি এইচসি অবস্তীকে নির্দেশও দিয়েছেন আদিত্যনাথ। সূত্র: আনন্দবাজার।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!