টাঙ্গাইলে নদ-নদীর পানি বিপদসীমার উপরে, বড় দুর্যোগের আশঙ্কা

টাঙ্গাইলে নদ-নদীর পানি বিপদসীমার উপরে, বড় দুর্যোগের আশঙ্কা

:: টাঙ্গাইল প্রতিনিধি ::

বৃষ্টিপাত ও উজানের ঢল অব্যাহত থাকায় টাঙ্গাইলের সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে অস্বাভাভিক হারে। ফলে জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বুধবার (১৫ জুলাই) সকালে ধলেশ্বরী নদীর পানি ১ মি. (১oo সে.মি) উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এছাড়া যমুনা নদীর পানি ৬৮ সে.মি. এবং ঝিনাই নদীর পানি ৬৪ সে.মি. বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। প্রবল বেগে নদীর পানি প্রবেশ করছে লোকালয়ে। এতে করে নতুন করে বন্যাকবলিত হয়ে পরছে বিস্তীর্ণ এলাকা। ফলে চরাঞ্চল ও নদী তীরবর্তী এলাকার মানুষ বন্যায় পানিবন্দি হয়ে পড়েছেন। হাজার হাজার ফসলি জমি পানির নিচে চলে গেছে।

জেলার পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, বুধবার সকালে ধলেশ্বরী নদীর পানি ৩o সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ১ মিটার, যমুনা নদীর পানি ৩৩ সে.মি. বৃদ্ধি পেয়ে ৬৮ সেন্টিমিটার এবং ঝিনাই নদীর পানি ৪৪ সে.মি. বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৬৪ সেন্টিমিটার উপরে প্রবাহিত হচ্ছে।

টাঙ্গাইলের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, নদীগুলোতে ব্যাপক হারে পানি বৃদ্ধি পাচ্ছে। সামনে আরো নদীর পানি বৃদ্ধি পাবে বলে ধারণা করা হচ্ছে। পানি সরে গেলে নদীভাঙন তীব্র হবে। বড় ধরনের দুর্যোগের আশঙ্কা করা হচ্ছে৷ তবে জরুরি ভিত্তিতে নদীভাঙনরোধে আমাদের কাজ অব্যহত রয়েছে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!