মহাদেবপুরে নানা প্রতিবন্ধকতাকে জয় করেছেন ২জন জয়িতা নারী

মহাদেবপুরে নানা প্রতিবন্ধকতাকে জয় করেছেন ২জন জয়িতা নারী

এম. সাখাওয়াত হোসেন- :: মহাদেবপুর থেকে ::

নওগাঁর মহাদেবপুরে নানা প্রতিবন্ধকতাকে জয় করে সামনে এগিয়ে চলেছে ২জন জয়িতা নারী। জয়িতা অšে^ষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রম আওতায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রানালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর বাস্তবায়ন করছেন।

নারী উন্নয়ন ও ক্ষমতায়নের আগ্রযাত্রাকে ত্বরাšি^ত করতে হলে নারীর সাফল্য, নারীর জীবন সংগ্রাম, নারীর উন্নয়ন অগ্রযাত্রার ধারা অব্যাহত রাখতে মহাদেবপুর উপজেলার ১০ টি ইউনিয়ন হতে ৫ টি ক্যাটাগরিতে ২জন জয়িতা নির্বাচনে বিজয়ী হয়েছেন।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার আমিনা খাতুন জানান, ‘শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জন কারী নারী’ উপজেলার অর্জুনী গ্রামের মোঃ ইছাহক আলীর কন্যা মোসাঃ মাহমুদা বানু। পড়াশুনা করতে গিয়ে তাকে পারিবারিক ও সামাজিক ভাবে প্রতিবন্ধকতার শিকার হতে হয়েছে।

আরও পড়ুন : কৃষিতে বন্যার ক্ষয়ক্ষতি মোকাবেলায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে -কৃষিমন্ত্রী

এক সময় লেখা পড়া বন্ধ হয়ে যাবার উপক্রম হলেও সে অনেক কষ্টে টিইশ্যুনি করে রাজশাহী বিশ^বিদ্যালয় থেকে অর্ধনীতি বিভাগে ¯œাতকোত্তর ডিগ্রী অর্জন করে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে সহকারী পরিদর্শক হিসাবে চাকুরী করছেন। ‘সফল জননী’ অর্জুনী গ্রামের ইছাহক আলীর স্ত্রী মোসাঃ শেফালী বেগম।

অভাবের সংসারে আমার ¯^ামী দুধ বিক্রয় করে অতি কষ্টে উপার্যান করে ৫টি সন্তানের মধ্যে বড় মেয়ে মাহমুদা বানুকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করেন। সে এখন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসে সহকারী পরিদর্শক হিসাবে চাকুরী করছেন।

এ বিষয়ে মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান, এভাবেই ২জন নারী উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন।

উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে নানা প্রতিবন্ধকতাকে জয় করে সামনে এগিয়ে চলেছে তারা। তাদের সংগ্রাম অন্যান্য নারীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে এবং সামনে পথ চলার প্রেরনা যোগাবে।
মহাদেবপুরে নানা প্রতিবন্ধকতাকে জয় করেছেন ২জন জয়িতা নারী

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!