করোনাকে জয় করলেন সাপাহার উপজেলা চেয়ারম্যান ও ইউএনও

করোনাকে জয় করলেন সাপাহার উপজেলা চেয়ারম্যান ও ইউএনও

নয়ন বাবু – :: সাপাহার প্রতিনিধি:

করোনাকে জয় করে প্রায় এক মাস পর অফিসে ফিরলেন নওগাঁর সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী।

জানা গেছে, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রথম থেকে উপজেলাবাসীকে ঝুঁকিমুক্ত রাখতে সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে কাজ শুরু করেন জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা।

তারই ধারাবাহিকতায় প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়নের পাড়া মহল্লাসহ সদরের হাটবাজার ও বিভিন্ন দোকানপাট, বিপণী বিতানগুলোতে নিজ হাতে লিফলেট বিতরণ ও মাইকিং করে করোনা সংক্রমণ বিস্তার রোধ বিষয়ে মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি, লকডাউনে প্রবাসীসহ সাধারণ জনগণকে ঘরে ফেরানো, ত্রাণ কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করা, কোয়ারেন্টিন ও লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, বাজার নিয়ন্ত্রণে নিয়মিত মনিটরিং করাসহ জনসচেতনতামূলক বিভিন্ন কাজ করেন তিনি। দেশের এমন পরিস্থিতিতে জনগণের পাশে থেকে সরকারি নির্দেশনা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখার পাশাপাশি হতদরিদ্র, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত কিংবা অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্য দিনে রাতে ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি। আক্রান্ত হওয়ার আগে করোনা রোগীদের ঘরে খাদ্যসহায়তা সামগ্রী পৌঁছে দেয়াসহ প্রায় তিন মাস দিন-রাত বিরামহীন ছুটে বেড়িয়েছেন জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের এই শীর্ষ কর্মকর্তা।

নিজের শরীরে এ ভাইরাস শনাক্ত হওয়ার পরেও ইউএনও কল্যাণ চৌধুরী দায়িত্ব থেকে নিবৃত্ত হননি। সরকারি বাস ভবনের নিচতলায় আইসোলেশনে থেকে দাপ্তরিক কাজ ছাড়াও অন্য আক্রান্তদের খোঁজখবর নেয়াসহ করোনা প্রতিরোধ কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছেন তিনি।

তিনি জানান, ২৩ জুন নমুনা স্যাস্পল টেস্টের জন্য পাঠানো হলে ২ জুলাই করোনা পজিটিভের কথা জানানো হয়। এরপর প্রায় এক মাস কোয়ার্টারের নিচতলায় সবকিছু আলাদা করে আইসোলেশনে থেকেছেন। ১৪ জুলাই দ্বিতীয়বার নমুনা দেওয়া হলে পরীক্ষার ফল ১৭ জুলাই নেগেটিভ আসে। এবং ২০ জুলাই উপজেলা স্বাস্থ্য বিভাগ হতে পুরোপরি সুস্থ ঘোষণা করা হয়।

উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী
সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও বলেন, পরিবারসহ স্বজন আর শুভানুধ্যায়ীদের অনুপ্রেরণা আর ভালোবাসায় করোনাকে জয় করেছেন।

এই ভালবাসা, দোয়া,আশীর্বাদ আমাকে চলার পথে শক্তি জোগাবে। একদিন করোনামুক্ত হবে পৃথিবী,আবার ফিরে আসবে সুদিন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!