স্বপ্ন বাজদের স্বপ্ন গড়ার প্ল্যাটফর্ম ‌‌’উদ্যোক্তা হাট’

স্বপ্ন বাজদের স্বপ্ন গড়ার প্ল্যাটফর্ম ‌‌’উদ্যোক্তা হাট’

:: নিজস্ব প্রতিবেদক ::

উদ্যোক্তা হাট, নাম শুনেই বুঝা যাচ্ছে সকল উদ্যোক্তাদের সমন্বয়ে তাদের কাজ। উদ্যোক্তা হাট কাজ করে নতুন উদ্যোক্তা বা স্টার্টআপদের নিয়ে, তারা কাজ করে যারা উদ্যোক্তা হবার স্বপ্ন দেখে তাদের নিয়ে।

এইত অল্প কিছুদিন হলো “উদ্যোক্তা হবার উদ্যোগ নিন এখনই” এই স্লোগান নিয়ে যাত্রা শুরু করে উদ্যোক্তা হাট। এরই মাঝে ছড়িয়ে গিয়েছে সারা বাংলাদেশ ব্যাপী।

সারা বাংলাদেশের প্রায় ১৫০ এর অধিক উদ্যোক্তা যুক্ত হয়েছেন এই প্ল্যাটফর্মে, রেজিস্ট্রার্ট ছাড়াও আরো অনেক যুক্ত হয়েছেন হয়ত এখনো অফিসিয়ালি নাম লেখাননি। সারা দেশের সরকারী এ বেসরকারী বিশ্ববিদ্যালয় ও কলেজ মিলে প্রায় ৮৯ টি ক্যাম্পাসে দেওয়া হয়েছে কমিটি।

যারা কাজ করছে নিজেদের প্রতিষ্ঠানের নতুন উদ্যোক্তাদের নিয়ে। করোনার জন্য ক্যাম্পাস বন্ধ থাকলেও থেমে নেই উদ্যোক্তাদের কাজ, অনলাইনেই সবাই সবার অবস্থান থেকে কাজ করে যাচ্ছে। এরই মাঝে হয়েছে ক্যারিয়ার সেশন, উদ্যোক্তা বা স্টার্টআপদের করোনাকালীন সমস্যা নিয়ে মিটিং ও অনলাইনে কার্যক্রম পরিচালনা বিষয়ক সেমিনার। ক্যাম্পাস কমিটির প্রত্যেক সদস্য নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাচ্ছে দৃঢ় প্রত্যয়ে।

প্ল্যাটফর্মে যুক্ত সদস্যরা বাড়িয়ে চলেছে তাদের অনলাইন নেটওয়ার্ক ও ব্যবসা বৃদ্ধির পরিকল্পনা ও কার্যক্রম।

এক সাথে কয়েক হাজার তরুণ কাজ করে যাচ্ছে কাঁধে কাঁধ মিলিয়ে, আর এই কাজ টা যে মানুষটার হাত ধরে এগিয়ে চলছে তার নাম, সাজ্জাতুল ইয়াকিন কসমিক। তিনি এই উদ্যোক্তা হাট এর প্রতিষ্ঠাতা। তিনি একজন প্রতিষ্ঠিত উদ্যোক্তা। সফটকেয়ার আইটি এর সহ-প্রতিষ্ঠাতা, এছাড়া তিনি প্রতিষ্ঠা করেছেন তরুণ সাহিত্য নামে একটি প্রকাশনী যেখান থেকে নতুন লেখকদের নিয়ে বই প্রকাশিত হচ্ছে বই মেলায়, ইয়ুথ ক্লাব নামে একটি সামাজিক সংগঠনের সহ-সভাপতি। শপকেয়ার, হেল্পকেয়ার, SHE সহ বেশ কয়েকটি প্ল্যাটফর্মের সহ-প্রতিষ্ঠাতা |

তার স্বপ্নের সাথে এক এক করে যুক্ত হচ্ছে হাজার হাজার তরুণ উদ্যোক্তারা। স্বপ্নবাজদের স্বপ্ন গড়ার প্ল্যটফর্ম এটি। অনেকেই তাদের সাহায্য নিয়ে শুরু করছেন নিজেদের স্টার্টআপ।

সাজ্জাতুল ইয়াকিনকে উদ্যোক্তা ও এর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জিজ্ঞাসা করলে তিনি জানান, “শূন্য থেকে আমি শুরু করেছিলাম, এখনো আমার পজিশন ও প্রচেষ্টা আমার স্বপ্নের তুলনায় হয়ত ৫% পূরণ হয়েছে। এই উদ্যোক্তা হাট এর হাত ধরেই একদিন বাংলাদেশের হাজার তরুণ উদ্যোক্তা হবে, গড়ে তুলবে যার যার নিজেস্ব ভুবন, হাজার নয়, বরং কোটি মানুষের ভরসার নাম হবে উদ্যোক্তা হাট ইনশা আল্লাহ। আমাদের উদ্যোক্তা হাট এ খুব সস্তায় স্বপ্ন বিক্রি হয় যাতে কেউ হতাশ না হয়,।

সাহস হারিয়ে না ফেলে। আমরা এটাই তরুণদের বলতে চাই যে, আকাশে ঊড়তে ডানা লাগে না। মনের পুষে রাখা ইচ্ছেগুলো কে মানতে হয়। উপলব্ধি করতে হয় আর সাহস নিয়ে সামনে এগোতে হয়।

তাই বলায় যায়। যত অল্প সময়ে উদ্যোক্তা হাট এতোটা এগিয়ে গিয়েছে এক সময় তারা তাদের লক্ষ্যে পৌঁছে যাবে আপন গতিতে।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!