করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন, সুস্থ ৩২৯০

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন, সুস্থ ৩২৯০

:: নিজস্ব প্রতিবেদক ::

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৫ জন। এ নিয়ে মোট ৪ হাজার ৩১৬ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় ৩ হাজার ২৯০ জন এবং এখন পর্যন্ত ২ লাখ ৮ হাজার ১৭৭ জন সুস্থ হয়েছেন। নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় এক হাজার ৯৫০ জন এবং এখন পর্যন্ত ৩ লাখ ১৪ হাজার ৯৪৬ জন শনাক্ত হয়েছেন। বুধবার (২৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯৮১টি নমুনা সংগ্রহ এবং হয়েছে ১২ হাজার ২০৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ লাখ ৬২ হাজার ৪১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৯৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ১০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ এবং ১৪ জন নারী। এখন পর্যন্ত ৩ হাজার ৩৮৫ জন পুরুষ এবং ৯৩১ জন নারী মারা গেছেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ষাটোর্ধ্ব ১৮, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে ১৪, চট্টগ্রামে ৭, রাজশাহীতে ৩, খুলনায় ৩, বরিশালে ২, সিলেটে ১, রংপুরে ৪ এবং ময়মনসিংহে ১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ৩২ এবং বাড়িতে ৩ জন মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬২৯ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ৯৩৭ জন। আইসোলেশন থেকে ২৪ ঘণ্টায় ৬৩৪ জন এবং এখন পর্যন্ত ৫২ হাজার ২৬ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৭১ হাজার ৯৬৩ জনকে। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ১৩১ জনকে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৩৩৩ জন এবং এখন পর্যন্ত ৪ লাখ ৪৫ হাজার ১০৪ জন ছাড় পেয়েছেন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে ৪ লাখ ৯৭ হাজার ১১৯ জনকে। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৫২ হাজার ১৫ জন।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!