সর্বশেষ:
বগুড়ায় বাসের চাপায় সিএনজির ৪ যাত্রী নিহত ধনবাড়ীতে পিকআপ ভ্যান ও ট্রলির মুখোমুখি সংঘর্ষে নিহত -১ : আহত ৫ ‘ঘরই কাল হলো লাকির’ সাংবাদিক মুজাক্কির হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বগুড়ায় সাংবাদিকদের মানববন্ধন বীর মুক্তিযোদ্ধা কয়েস উদ্দীনকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চলে গেলেন বিশিষ্ট অর্থনীতিবিদ খোন্দকার ইব্রাহিম খালেদ পৌর নির্বাচনে বগুড়ায় সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে সুজনের পদযাত্রা ও মানববন্ধন সাপাহারে অবৈধভাবে লাইসেন্স ছাড়াই চলছে ২২ টি স’মিল মান্দায় বঙ্গবন্ধু’র ম্যুরাল নির্মান কাজের উদ্বোধন সাপাহারে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
সাপাহারে মুৎরইল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ!

সাপাহারে মুৎরইল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ!

নয়ন বাবু- :: সাপাহার ::

নওগাঁর সাপাহার উপজেলার মুৎরইল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একটি অভিযোগ দায়ের হয়েছে।

জানা গেছে, মুৎরইল ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ শিক্ষা মন্ত্রনালয়ের আইন কানুনের তোয়াক্কা না করে কতিপয় স্বার্থপর ব্যক্তির সহযোগীতায় গ্রহণ করে প্রতিষ্ঠানটি ধ্বংশের দ্বার প্রান্তে উপনীত করেছেন। মাদ্রাসার শিক্ষা ব্যবস্থার করুন পরিনতি ও মাদ্রাসার সম্পদ সূচতর ধ্রুত ব্যক্তিদের দ্বারা জবর দখল এর প্রতিকার না করাসহ নানা বে-আইনী কার্যকলাপে লিপ্ত রয়েছেন অধ্যক্ষ।

এ সবের পিছনে তার শক্তি বা সহযোগী হিসেবে সমর্থনকারী অবৈধ মনগড়া পকেট কমিটি গঠন করে।

অভিযোগে আরো জানা যায়, অভিভাবকদের খসড়া ভোটার তালিনা সরবরাহ না করা। চূড়ান্ত ভোটার তালিকা মাদ্রাসার নোটিশবোর্ডে টাংগায় প্রকাশ না করে, নির্বাচন তপশীল ঘোষনা না করে, অভিভাবকদের নির্বাচনে অংশ গ্রহন করার সুযোগ না দিয়ে রাতের অন্ধকারে ভূয়া কমিটি গঠন করেছেন।

দুইজন অভিভাবক সদস্য গ্রহণ করা হয়েছে অথচ তারা দুইজন অভিভাবক নয়।

আশরাফুল ইসলাম স্বাক্ষর জ্ঞান সম্পূর্ন ব্যক্তি তাকে এইচএসসি পাশের সুপারিশ করে শিক্ষানুরাগী সদস্য করা হয়েছে অথচ তিনি এইচএসসি পাশ নয় এছাড়া ভূয়া দাতা সদস্য গ্রহণ করা হয়েছে যিনি দাতা নয়। এবতেদায়ী শাখা থেকে কোন অভিভাবক ও শিক্ষক প্রতিনিধি কমিটির সদস্য গ্রহণ করা হয়নি।

মাদ্রাসার অর্থ ব্যাংকে জমা না করে ইচ্ছে মতো ব্যায় করছে অধ্যক্ষ। গত ০৮-০৮-২০১৮ ইং তারিখ রাতের অন্ধকারে গঠন করা ভূয়া কমিটি অনুমোদন পায়। এ যাবত পর্যন্তবেশকটি সভা অনুষ্ঠিত হয়েছে অথচ একটিতেও সভাপতি উপস্থিত ছিলেন না তারপরেও অধ্যক্ষ সাহেব সভাপতির উপস্থিত দেখিয়ে স্বাক্ষক করেছেন।

এ বিষয়ে মাদ্রাসার অনিয়ম ও দূর্নীতি বন্ধসহ কুচক্রি স্বার্থপর, অর্থলোভী অধ্যক্ষের মুক্ত থেকে মাদ্রাসা মুক্তসহ এলাকাবাসীর দ্বারা নির্বাচিত প্রতিনিধিদের মাধ্যমে পরিচালনার দায়িত্ব অর্পন করত। শিক্ষার মান উন্নয়নসহ সুষ্ঠু ভাবে পরিচালনার ব্যবস্থা প্রদানের জন্য সুষ্ঠু তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহনের জন্য এলাকাবাসীর পক্ষে মো: মোকছেদুল হক বাদী হয়ে গত ২৬ আগষ্ট রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

মাদ্রাসার অধ্যক্ষের সাথে এ বিষয়ে কথা বললে তিনি কথা বলতে রাজি হননি।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!