ওসির হস্তক্ষেপে শিবগঞ্জে বাল্য বিয়ে বন্ধ

ওসির হস্তক্ষেপে শিবগঞ্জে বাল্য বিয়ে বন্ধ

এস আই সুমন- :: বগুড়া ::

বগুড়ার শিবগঞ্জ উপজেলা বাল্য বিবাহের দিক থেকে দেশের প্রথম স্থানে থাকলেও বর্তমানে তা কমতে শুরু করেছে। শিবগঞ্জ থানার ওসি এসএম বদিউজ্জামান যোগদান করার পর থেকে তিনি থানা এলাকায় চৌকস ভূমিকা পালন করেছেন।

তিনি প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করছেন । বিট পুলিশিং এর মাধ্যমে এলাকার ছোট ছোট অপরাধ নির্মূলসহ এলাকায় যাতে আর কোন বাল্য বিবাহ না হয় সেদিকে কঠোর নজরদারী রেখেছেন।

মঙ্গলবার শিবগঞ্জ সদর ইউনিয়নে গুজিয়া এলাকার গুজিয়া বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির এক ছাত্রীকে বিবাহ দেওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে তিনি দ্রুত পুলিশ পাঠিয়ে বাল্য বিবাহ বন্ধ করে দেন। এসময় ৫ জন কে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো- বর রায়নগর গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র আরিফ (২৮), একই গ্রামের সাইফুল ইসলাম এর পুত্র ইমরান (৩০), আলোকদিয়ার গ্রামের মোজহারুল ইসলাম এর ছেলে মাহমুদুল হাসান (৩৭), কিচক গ্রামের আজিজুল হক এর ছেলে বিপ্লব (৩৫), হাজরাবাড়ী গ্রামের মৃত: নাছির উদ্দিন এর ছেলে আব্দুল ওয়াকিল (৩৫) কে আটক করে থানায় নিয়ে আনা হয়।

এ ব্যাপারে থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, বাল্য বিবাহ সমাজে অভিষাপ, এতে ছেলে মেয়েদের ভবিষ্যত জীবন নষ্ট হয়। এই থানা এলাকায় যদি কেহ বাল্য বিবাহ দেওয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বাল্য বিবাহ থেকে ৯ম শ্রেনীর শিক্ষার্থীকে রক্ষা করায় স্থানীয় সচেতন এলাকাবাসী থানার ওসি এসএম বদিউজ্জামানসহ পুলিশ কর্মকর্তাদের অভিনন্দন জানান এবং সমাজ থেকে বাল্য বিবাহ সহ সকল অসামাজিক কর্মকান্ডের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার আহবান জানান।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© এই পোর্টালের কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্ব অনুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বেআইনি।
Design BY NewsTheme
error: Content is protected !!